ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

‘বিরাজনীতিকরণের নামে আমরা বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানাতে পারি না’

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ১ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:৩০, ১ এপ্রিল ২০২৪
‘বিরাজনীতিকরণের নামে আমরা বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানাতে পারি না’

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) ৫৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী।

বিরাজনীতিকরণের নামে আমরা বুয়েটকে (বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়) জঙ্গিবাদের আখড়া বানাতে পারি না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (১ এপ্রিল) বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) ৫৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে 'মুক্তিযুদ্ধের স্মার্ট বাংলাদেশ' শীর্ষক আলোচনায় পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বুয়েটে সবসময় ছাত্ররাজনীতি ছিলো। দেশের অনেক বরেণ্য রাজনীতিবিদ বুয়েট থেকে পাশ করেছেন৷ কিন্তু একটা গোষ্ঠী যারা নির্বাচন বয়কট করেছিল এবং পরে বিদেশিদের মুখের দিকে তাকিয়েছিলো, যে কিছু হয় কি না। কিন্তু বিশ্ব নেতারা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানোয় তাদের সেই আশা পূরণ হয়নি। তারাই বুয়েটকে বিরাজনীতিকরণের মাধ্যমে পুরো দেশকে বিরাজনীতিকরণ করতে চায়।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বুয়েটে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছিলো। সেই ঘটনার বিচারও হয়েছে। কিন্তু প্রগতিশীল রাজনীতি বন্ধের আড়ালে সেখানে নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠী সক্রিয় হয়েছে কি না সেটি খুঁজে বের করতে হবে।

অনুষ্ঠানে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ,  নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস) শাবান মাহমুদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুকসহ বাচসাস নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হাসান/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়