ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

মুক্তিযোদ্ধাকে ‘রাজাকার’ বলায় সংবাদ সম্মেলন

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ১ এপ্রিল ২০২৪  
মুক্তিযোদ্ধাকে ‘রাজাকার’ বলায় সংবাদ সম্মেলন

প্রকাশ্যে মুক্তিযোদ্ধা ফজলুল হককে ‘রাজাকার’ বলায়  সংবাদ সম্মেলন করেছেন তার ছেলে আশরাফুল ইসলাম। এ সময় এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের কঠোর শাস্তির দাবি জানানো হয়। 

সোমবার (১ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (সাগর-রুনি মিলনায়তনে) প্রভাষকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও বীর মুক্তিযোদ্ধাকে রাজাকার বলায় বাবু মির্জা ও তার ভাতিজা স্বপন মির্জা ওরফে ভুট্ট মির্জার শাস্তির দাবিতে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে ভুক্তভোগীরা বাবু মির্জা ও তার ভাতিজা স্বপন মির্জার বিভিন্ন অপকর্মের কথা তুলে ধরেন সিরাজগঞ্জ জেলার এনায়েতপুরের খামারগ্রাম ডিগ্রি কলেজের প্রভাষক রাশেদ উদ্দিন ভূইয়া ও মুক্তিযোদ্ধার ছেলে আশরাফুল ইসলাম। এ সময় এনায়েতপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আজগর আলী (বিএসসি) বলেন, দীর্ঘদিন থেকে এদের অপকর্মে এলাকাবাসী অতিষ্ঠ, এ ছাড়া একজন বীর মুক্তিযোদ্ধাকে রাজাকার বলাটা গুরুতর অপরাধ বলে আমি মনে করি। আমি তাদের শাস্তি কামনা করছি। 

প্রভাষক রাশেদ উদ্দিন ভূইয়া বলেন, আমার নামে মিথ্যা মামলা করে তারা আমার সুনাম নষ্টসহ আমাকে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। 

তিনি বলেন, জুয়াড়ি মতিন এবং তার চাচা থানা কৃষক দলের সহ-সভাপতি বাবু মির্জা জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধা মরহুম ফজলুল হকের ছেলে আশরাফুল ইসলামকে রাজাকারের ছেলে বলে গালমন্দ করে। বজলুর রশিদ বলেন, একজন বীর মুক্তিযোদ্ধাকে রাজাকার বলে অপবাদ দিবে এটা কখনোই মেনে নেয়া যায় না। 

এ সময় এনায়েতপুর থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, শাহজাদপুর বঙ্গবন্ধু মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ, খুকনী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক, সিরাজগঞ্জ জেলা পরিষদের সদস্য থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

হাসান/তারা


সর্বশেষ

পাঠকপ্রিয়