ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

অফিস খোলা থাকায় যাত্রীর চাপ কিছুটা কম 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ৮ এপ্রিল ২০২৪  
অফিস খোলা থাকায় যাত্রীর চাপ কিছুটা কম 

আর এক বা দুই দিন পর ঈদুল ফিতর। প্রিয় মানুষদের সঙ্গে ঈদ উদযাপন করতে রাজধানী ছাড়ছেন ঘরমুখো মানুষ। আজ অফিস খোলা থাকায় যাত্রীদের চাপ কিছুটা কম রয়েছে। তবে, বাড়তি ভাড়া আদায় ও বিলম্বে বাস ছাড়ার অভিযোগ করেছেন যাত্রীরা।

সোমবার (৮ এপ্রিল) রাজধানীর ফুলবাড়িয়া-সায়দাবাদ বাস টার্মিনালে এমন চিত্র দেখা গেছে।

এর আগে, গতকাল (৭ এপ্রিল) যাত্রীর চাপ বেশি থাকলেও আজ অফিস খোলা থাকায় চাপ কম। নির্দিষ্ট সময়ের ২৫ থেকে ৪০ মিনিট দেরিতে বাসগুলো ছাড়ছে। বাসমালিকরা বলছেন, যাত্রী নামিয়ে বাস আসাসহ রাস্তায় যানজটের কারণে বাস ছাড়তে সামান্য বিলম্ব হচ্ছে। 

ফুলবাড়িয়া ও সায়েদাবাদ বাস টার্মিনালে যাত্রীরা অভিযোগ করে বলেন, আগের চেয়ে বেশি ভাড়া নেওয়া হচ্ছে। প্রতি সিটে ১৫০ থেকে ৩০০ টাকা বেশি নেওয়া হচ্ছে। 

বরিশালের উদ্দেশে আনন্দ পরিবহনের একটি গাড়ি ফুলবাড়িয়া ছেড়ে যাচ্ছিল। বাসের যাত্রী রেজাউর রহিম বলেন, অন্য সময় বরিশালে ৪০০ টাকা ভাড়া থাকলেও এখন ৬০০ নিচ্ছে।

চট্টগ্রাম রুটে চলাচল করা এস আলম পরিবহনের চালক মো. রাকিব হোসেন বলেন, বেলা ১২টায় যাত্রী নামিয়ে আসছি। এখন দেড়টা বাজে, যাত্রী কম। ঈদের সময় হলেও যাত্রী খুবই কম। মানুষ বাড়ি যাবে কীভাবে। সব জিনিসের যে দাম। মানুষের পকেটে টাকা নেই। 

স্টার লাইন পরিবহনের সুপারভাইজার মো. জসিম বলেন, আজ যে পরিমাণ যাত্রী হওয়ার কথা তার অর্ধেকও আসেনি। এ বছর মানুষ কম বাড়ি যাচ্ছে। মনে হয়, মানুষ এখনো বেতন-বোনাস পায়নি।

সায়েদাবাদ আন্তঃজেলা বাস টার্মিনাল মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম বলেন, ফজরের নামাজের পর যাত্রীর চাপ ছিল। এরপর চাপ খুব কম।  এবার ছুটি বেশি হওয়ায় মানুষ ধীরেসুস্থে যাবে। অফিস এখনও খোলা। আজ বিকেল বা কাল থেকে যাত্রী বাড়বে।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়