ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ঢাকার বাস টার্মিনালে উপচে পড়া ভিড়, দিতে হচ্ছে বাড়তি ভাড়া

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ৯ এপ্রিল ২০২৪  
ঢাকার বাস টার্মিনালে উপচে পড়া ভিড়, দিতে হচ্ছে বাড়তি ভাড়া

প্রিয় মানুষদের সঙ্গে ঈদ উদযাপন করতে রাজধানী ছাড়ছে অনেক মানুষ

আর এক দিন পরেই ঈদুল ফিতর। প্রিয় মানুষদের সঙ্গে ঈদ উদযাপন করতে রাজধানী ছাড়ছে অনেক মানুষ। মঙ্গলবার (৯ এপ্রিল) ভোর থেকেই ঢাকার বাস টার্মিনালসহ কাউন্টারগুলোতে উপচে পড়া ভিড়। এ সুযোগে বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে বাসে। এছাড়া, বাসগুলো সময়মতো ছাড়ছে না বলে অভিযোগ করছেন যাত্রীরা।

মঙ্গলবার সকালে রাজধানীর ফুলবাড়িয়া ও সায়দাবাদ বাস টার্মিনালে গিয়ে প্রচণ্ড ভিড় দেখা গেছে। নির্দিষ্ট সময়ের চেয়ে ৩০-৫০ মিনিট দেরিতে বাস ছাড়ছে। 

যাত্রীরা অভিযোগ করছেন, যাত্রীর চাপ বেশি থাকায় অতিরিক্ত ভাড়া চাচ্ছে। প্রতি সিটে ২০০ থেকে ৪০০ টাকা বেশি নেওয়া হচ্ছে। 

ইলিশ পরিবহনের একটি গাড়ি বরিশালের উদ্দেশে ফুলবাড়িয়া ছেড়ে যাচ্ছিল। বাসের যাত্রী গোলাম মোস্তফা এ প্রতিবেদককে বলেছেন, অন্য সময় বরিশালের বাসভাড়া ৪০০ টাকা হলেও ঈদ বোনাসের নামে ভাড়া এখন ৬৫০ থেকে ৭০০ টাকা। আমি দামাদামি করে ৫০ টাকা কমে টিকিট সংগ্রহ করেছি। বাস পৌনে ১০টায় ছাড়ার কথা থাকলেও সাড়ে ১০টাতেও ছাড়েনি। বাসের ক কন্ট্রাক্টর বললো, চাকা ফেটে গেছে। ঠিক করা হচ্ছে। একটু পরে ছাড়বে।

ঢাকা-চট্টগ্রাম রুটের এস আলম পরিবহনের সুপার ভাইজার মো. সোলায়মান বলেন, আজ যাত্রীর প্রচুর চাপ। বাসের আসনের চেয়ে চাহিদা বেশি। ৩০মিনিট পর পর বাস ছেড়ে যাচ্ছে। প্রয়োজনে আরো বাস যোগ করা হবে। সবাইকে বাড়ি নিয়ে যাবো, ইনশাআল্লাহ।

স্টার লাইন পরিবহনের সুপারভাইজার মো. জসিম বলেন, আজ যে পরিমাণ যাত্রী হওয়ার কথা, তার চেয়ে বেশি এসেছে। আগামীকালও অনেকে বাড়ি যাবে। ঢাকায় আসার সময় যাত্রী পাওয়া যায় না। তাই, ঢাকা ছেড়ে যাওয়ার সময় কিছু টাকা বাড়তি নেওয়া হচ্ছে।

সায়েদাবাদ আন্তঃজেলা বাস টার্মিনাল মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম বলেছেন, ফজরের নামাজের পর থেকে যাত্রীর চাপ। সবাই বাড়ি যেতে পারবে। প্রয়োজনে কোম্পানিগুলো অতিরিক্ত বাস যোগ করবে। সারা বছর কম টাকায় আমরা যাত্রী আনা-নেওয়া করি। সরকার নির্ধারিত ভাড়াই নিচ্ছে বাস কোম্পানিগুলো। যাত্রীদের কারো কোন অভিযোগ থাকলে কন্ট্রোল রুমে করতে পারে। বাড়তি ভাড়ার অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়