ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

টিটিপাড়ায় নেই যাত্রীদের উপচেপড়া ভিড়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ৯ এপ্রিল ২০২৪  
টিটিপাড়ায় নেই যাত্রীদের উপচেপড়া ভিড়

ছবি: রাইজিংবিডি

একদিন পরই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। নাড়ির টানে গ্রামমুখী হতে শুরু করেছেন রাজধানীবাসী। প্রতিদিনের মতো মঙ্গলবার (১০ এপ্রিল) দুপুরে টিটিপাড়া, মানিকনগর ও আশপাশের এলাকা থেকে যাত্রীভর্তি বাস নির্দিষ্ট সময় ছেড়ে যাচ্ছে। তবে, মানিকনগর থেকে সায়দাবাদ যেতে যানজটের ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রী সাধারণকে। 

সরেজমিন দেখা যায়, এসব এলাকায় সাধারণত হিমাচল, লাল সবুজ, ডিবি ড্রিম লাইন, স্টার লাইন একুশের পরিবহনসহ বিভিন্ন বাস সকাল থেকেই সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে। ১০ থেকে ১৫ মিনিট পরপরই যাত্রী বোঝাই করে ছাগলনাইয়া, বসুরহাট ফেনী সোনাইমুড়ি, কোম্পানীগঞ্জ, চৌদ্দগ্রামসহ বিভিন্ন গন্তব্যে বাসগুলো ছেড়ে যাচ্ছে। এদিন কাউন্টারগুলোতে ছিল না উপচেপড়া ভিড়। নেই যাত্রীদের ঠাসাঠাসি।  নারী, পুরুষ, শিশু, বয়োবৃদ্ধ সবাই স্বস্তিতে এখানে এসে কাউন্টার থেকে টিকিট কেটে বাসে উঠছেন। 

ড্রিম লাইন পরিবহনের ম্যানেজার মো. সুমন জানান, আমাদের এখান থেকে ঈদ উপলক্ষে প্রতিদিন ২০০ থেকে ২৫০ গাড়ি সকাল থেকে গভীর রাত পর্যন্ত ছেড়ে যাচ্ছে। আগের মতোই ভাড়া নেওয়া হচ্ছে। ঈদ উপলক্ষে কোনও অতিরিক্ত ভাড়া দাবি করা হচ্ছে না। 

কথা হয় জাকিয়া সুলতানা নামে এক যাত্রীর সঙ্গে। তিনি বলেন, কাউন্টারে এসে টিকিট পেয়েছি, ভাই খুব ভালো লাগছে। কোনও ঝক্কিঝামেলা নেই। স্বামী-বাচ্চাদের নিয়ে স্বস্তিতে বাড়ি যাচ্ছি। 

টিটিপাড়া স্টার লাইনে কথা হয় বেসরকারি চাকরিজীবী শরাফাতুল্লাহ’র সঙ্গে। তিনি বলছিলেন, প্রতিবারই ঈদে পরিবার নিয়ে গ্রামের বাড়ি যায়। এবার লম্বা ছুটি, অন্য বারের তুলনায় এবার যাত্রা খুব আরামদায়ক হবে। 

যাত্রীদের ভাষ্য, নির্দিষ্ট সময় গাড়ি ছেড়ে যাচ্ছে, কাউন্টারে এসেও টিকিট পাচ্ছেন। কাউন্টারগুলোতে কোনও ধরনের অতিরিক্ত ভাড়া দিতে হচ্ছে না। পাশাপাশি বাসগুলোও পূর্ণ করে স্ট্যান্ড ত্যাগ করছে। মঙ্গলবার সকাল থেকে যাত্রীদের ঢাকা ছাড়ার প্রবণতা ছিল বেশি। এ চাপ সন্ধ্যার পর আরও বৃদ্ধি পাবে।

এদিকে, মানিকনগর থেকে সায়দাবাদ অভিমুখী শতশত বাস, মিনি বাস, প্রাইভেট কার, সিএনজি, রিকশা আটকা পড়ে দেখা দিয়েছে তীব্র যানজট। ট্রাফিক পুলিশ বলছে, এ অবস্থা চাঁদরাত পর্যন্ত অব্যাহত থাকবে। তবে সড়ক দ্রুত যানজটমুক্ত করতে চেষ্টা অব্যাহত রয়েছে।

মাকসুদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়