ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বায়তুল মোকাররমে দ্বিতীয় ও তৃতীয় জামাত অনুষ্ঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৮, ১১ এপ্রিল ২০২৪   আপডেট: ০৯:৪৯, ১১ এপ্রিল ২০২৪
বায়তুল মোকাররমে দ্বিতীয় ও তৃতীয় জামাত অনুষ্ঠিত

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের নামাজের দ্বিতীয় ও তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৮টায় দ্বিতীয় জামাত শুরু হয়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. এহসানুল হক। মোকাব্বিরের দায়িত্ব পালন করেন ওই মসজিদের মুয়াজ্জিন হাফেজ মো. আতাউর রহমান।

তৃতীয় জামাত সকাল ৯টায় শুরু হয়। এ জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মুহীউদ্দিন কাসেম। মোকাব্বিরের দায়িত্ব পালন করেন মসজিদের খাদেম মো. আব্দুল হাদী।

 জামাতের শুরুতে বয়ান করা হয়। এর পর দুই রাকাত ওয়াজিব নামাজ আদায় শেষে খুতবা পাঠ করা হয়। পরে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। মোনাজাতে সারা বিশ্বের মুসলিম উম্মাহসহ সব মানুষের গুনাহ মাফ চেয়ে দোয়া করা হয়েছে।

সকাল থেকে জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করার জন্য বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা আসেন। নামাজ শেষে পরস্পরের সঙ্গে কোলাকুলি করেন মুসল্লিরা।

মসজিদ এলাকায় এবং মসজিদের প্রতিটি গেটে পুলিশ সদস্যদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ব্যাগ নিয়ে আসা মুসল্লিদের তল্লাশি করা হয়।  

উল্লেখ্য, এর আগে বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত সকাল ৭টায় অনুষ্ঠিত হয়। ওই জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মোকাব্বির ছিলেন মসজিদের মুয়াজ্জিন ক্বারী মো. ইসহাক।

চতুর্থ জামাত সকাল ১০টায় হবে। এ জামাতে ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম ড. মো. আবু ছালেহ পাটোয়ারী। মোকাব্বিরের দায়িত্ব পালন করবেন মসজিদের খাদেম মো. জসিম উদ্দিন।

পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে হবে। এতে ইমামতি করবেন আজিমপুর কবরস্থান মেয়র হানিফ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ইমরান বিন নূরউদ্দীন। মোকাব্বিরের দায়িত্ব পালন করবেন মসজিদের খাদেম মো. রুহুল আমিন।

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়