ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

ঈদের দিনে রাজধানীর তিন হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রীর ঝটিকা পরিদর্শন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৯, ১১ এপ্রিল ২০২৪   আপডেট: ১৫:৫৫, ১১ এপ্রিল ২০২৪
ঈদের দিনে রাজধানীর তিন হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রীর ঝটিকা পরিদর্শন

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষেই রাজধানীর তিনটি হাসপাতাল পরিদর্শন করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। এ সময় চিকিৎসক, নার্স ও রোগীদের সঙ্গে কথা বলেন। পর্যাপ্ত চিকিৎসক ও নার্সের উপস্থিতি দেখে তিনি সন্তোষ প্রকাশ করেছেন। 

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল, ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল এবং শেষে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন করেন মন্ত্রী। ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এভাবে আকস্মিকভাবে হাসপাতাল পরিদর্শন করছেন মন্ত্রী। 

হাসপাতাল পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘মন্ত্রী হিসেবে এটা আমার প্রথম ঈদ। আমি আশা করছি, দেশের মানুষ খুব সুন্দরভাবে ঈদ পালন করছেন। ঈদে লম্বা ছুটির কবলে দেশ। এর মধ্যেও দেশের কোনো হাসপাতালে স্বাস্থ্যসেবার ব্যাঘাত ঘটেনি।’ 

দুপুর সাড়ে ১২টার দিকে মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শনকালে মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, ‘আমি বুধবারও কয়েকটা হাসপাতালে গিয়েছিলাম। আজকে আরও কয়েকটি হাসপাতালে যাব। গতকাল দুটি হাসপাতালে গিয়েছি, দুই জায়গায়ই আমি পর্যাপ্ত ডাক্তার, নার্স পেয়েছি। আমি সন্তুষ্ট। রোগীদের সঙ্গেও আমি কথা বলেছি। কেউ কোনো অভিযোগ করেনি। সকালে দেশের সব হাসপাতালের পরিচালকদের মেসেজ পাঠিয়েছি। আমি এখন পর্যন্ত যতটুকু জানি, সব জায়গায় চিকিৎসা চলছে। কোথাও ব্যত্যয় ঘটেনি।

স্বাস্থ্যমন্ত্রীর এই আকস্মিক পরিদর্শনের সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব কমল কুমার ঘোষসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আসাদ/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়