ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

হালকা যানবাহনচালকদের ন্যূনতম মজুরি ৩০ হাজার টাকা দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ১ মে ২০২৪  
হালকা যানবাহনচালকদের ন্যূনতম মজুরি ৩০ হাজার টাকা দাবি

হালকা যানবাহনচালকদের ন্যূনতম মজুরি ৩০ হাজার টাকা নির্ধারণ, নিয়োগপত্র, পরিচয়পত্র প্রদানের দাবি জানিয়েছে ঢাকা জেলা ট্যাক্সি, ট্যাক্সি কার, অটো টেম্পু, অটো রিকশা চালক শ্রমিক ইউনিয়ন।

বুধবার (১ মে) মহান মে দিবসে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশ থেকে এ দাবি জানায় সংগঠনটি।  

সংগঠনের সভাপতি নজরুল ইসলাম বাবলুর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের অর্থ সম্পাদক জুলফিকার আলি, ইউনিয়নের সহ সভাপতি বীরেশ দাস, যুগ্ম সম্পাদক এ আর আলমগীর, সাংগঠনিক সম্পাদক রুবেল মিয়া, সহ সম্পাদক হাবিবুর হাবিব, অর্থ সম্পাদক আনোয়ারুল ইসলাম, দপ্তর সম্পাদক শফিকুল মিয়া।

সমাবেশে নেতৃবৃন্দ জানান, হালকা যানবাহনের চালকসহ সকল চালকদের শ্রম আইন অনুযায়ী নিয়োগপত্র, পরিচয়পত্র প্রদান করতে হবে। ছাঁটাই-নির্যাতন বন্ধ ও সড়ক পরিবহন আইন-২০১৮ এর অগণতান্ত্রিক ধারা ও বিধি বাতিল করতে হবে। ডোপ টেস্টের নামে চালকদের হয়রানি এবং হাইওয়ে ও ট্রাফিক পুলিশের অবৈধ চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতিও আহ্বান জানান তারা। 

নেতৃবৃন্দ হালকা যানবাহন ও অটো টেম্পু-অটো রিকশা (সিএনজি)র জন্য ঢাকা মহানগরে বিভিন্ন মোড়ে মোড়ে পার্কিং স্ট্যান্ড নির্মাণ ও সকল চালকসহ শ্রমিকদের জন্য রেশন, পেনশন, আবাসন ব্যবস্থা চালুর দাবি করেন।

ঢাকা/মামুন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়