ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

রিকশাচালকদের ছাতা দিলেন ডিএনসিসির মেয়র

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ৩ মে ২০২৪  
রিকশাচালকদের ছাতা দিলেন ডিএনসিসির মেয়র

রাজধানীর উত্তরার ৪ নম্বর সেক্টরে রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ করা হয়

তাপপ্রবাহের তীব্রতা থেকে রক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা, পানির বোতল ও খাবার স্যালাইন বিতরণ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। 

শুক্রবার (৩ মে) রাজধানীর উত্তরার ৪ নম্বর সেক্টরে প্রত্যেক রিকশাচালককে রিকশাতে স্থাপনযোগ্য একটি ছাতা, পানির বোতল এবং ১২ প্যাকেট করে খাবার স্যালাইন দেওয়া হয়। 

এ সময় ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, দিন দিন তাপপ্রবাহ প্রকট হয়ে উঠছে। প্রতিদিন যাদের জীবিকার জন্য বাইরে যেতে হয়, তাদের কষ্ট বেড়ে যাচ্ছে। সীমিত আয়ের মানুষ যারা রয়েছে, বিশেষ করে রিকশাচালকদের কষ্ট আরো বেশি হয়। তারা যাতে অন্তত ছাতার ছায়াতে থাকতে পারেন, এজন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে ছাতা দেওয়া হচ্ছে।

উত্তর সিটি করপোরেশনে নিবন্ধিত প্রায় ৩৫ হাজার রিকশা রয়েছে। ধাপে ধাপে সবার কাছে ছাতা পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তরের মেয়র।

মো. আতিকুল ইসলাম বলেন, পানির যে বোতল বিতরণ করা হচ্ছে, সেটি আধা লিটারের। এটি সহজে বহনযোগ্য এবং প্রয়োজনমতো পানির সঙ্গে স্যালাইন গুলিয়ে খেতে পারবেন তারা।

ছাতা বিতরণকালে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য খসরু চৌধুরী, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ ছিদ্দিকুর রহমান সরকার, ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আফছার উদ্দিন খান প্রমুখ। 

এমএ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়