ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

নৌযান শ্রমিকদের মজুরি বৃদ্ধির সুপারিশ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৫, ১৪ মে ২০২৪  
নৌযান শ্রমিকদের মজুরি বৃদ্ধির সুপারিশ 

জাতীয় সংসদ ভবনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভা

নৌযান শ্রমিকদের মজুরি বৃদ্ধির সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। মঙ্গলবার (১৪ মে) কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে এইচ এম ইব্রাহিম এমপির সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য ও প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী এমপি, শাজাহান খান এমপি, মন্নুজান সুফিয়ান এমপি, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, এস এম ব্রহানী সুলতান মামুদ এমপি ও মো. আব্দুল্লাহ এমপি অংশ নেন। 

এ বৈঠকে প্রথম বৈঠকের কার্যবিবরণী সংশোধিত আকারে অনুমোদন ও নিশ্চিত করা হয় এবং প্রথম বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
কেন্দ্রীয় তহবিলের অর্থ গত ২০২২-২০২৩ অর্থবছরে কোন কোন খাতে কী পরিমাণ ব্যয় করা হয়েছে, সে সম্পর্কে বিস্তারিত পর্যালোচনা করা হয়। শ্রমিকদের জন্য সরকারের নেওয়া পদক্ষেপ প্রচারের সিদ্ধান্ত হয়। মন্ত্রণালয়ের আওতাধীন প্রকল্পগুলোর বিষয়ে আলোচনা করা হয় এবং প্রকল্পগুলোর সম্ভাব্যতা যাচাইয়ের জন্য নির্দেশনা দেওয়া হয়।

বৈঠকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, শ্রম অধিদপ্তর, মন্ত্রণালয় ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএএম/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়