ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

টেলিটক, বিটিসিএলকে লাভজনক করতে ব্যবস্থা নেওয়ার সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০২, ২০ মে ২০২৪   আপডেট: ২২:৪৮, ২০ মে ২০২৪
টেলিটক, বিটিসিএলকে লাভজনক করতে ব্যবস্থা নেওয়ার সুপারিশ

টেলিটক, বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল), টেলিফোন শিল্প সংস্থা (টেশিস) এবং ডাক বিভাগকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। 

সোমবার (২০ মে) জাতীয় সংসদ ভবনে এ কমিটির ২য় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে কমিটির সভাপতি কাজী নাবিল আহমেদ সভাপতিত্ব করেন। এ সময় এসব কোম্পানিকে লাভবান করতে প্রয়োজনীয় পদক্ষেপের সুপারিশ করতে চার সদস্য বিশিষ্ট অপর একটি সাব-কমিটিও গঠন করা হয়।

কমিটির সদস্য আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বি এম কবিরুল হক, মো. নজরুল ইসলাম বাবু, আব্দুল্লাহ নাহিদ নিগার, আবু সালেহ মোহাম্মদ নাজমুল হক, তারানা হালিম এবং মো. সিদ্দিকুল আলম বৈঠকে অংশ নেন।

বৈঠকে সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি ও ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের কার্যক্রম উপস্থাপন, টেলিটক, বিটিসিএল, টেশিস এবং ডাক বিভাগ এবং বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

উপস্থিত কমিটির সদস্যরা আলাপ-আলোচনা করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সব আইন, বিধি-নির্দেশিকা সংশোধন ও নতুন আইন প্রণয়ন সম্পর্কে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেওয়ার জন্য চার সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করেন।

এ সময় বাংলাদেশে আইটি সেবার মান বৃদ্ধির লক্ষ্যে হাইটেক পার্কের কার্যকারিতাকে আরও গতিশীল করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পাশাপাশি পেপারলেস স্মার্ট অফিস স্থাপনের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। বাংলাদেশের নিজস্ব স্যাটেলাইট ভিত্তিক কোম্পানি বিভিন্ন চ্যানেলকে সার্ভিস দিয়ে আয়ের উৎস সৃষ্টি করেছে বলেও জানানো হয়।

বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিভাগের মন্ত্রণালয়ের দুই সচিব, বিভিন্ন বিভাগের প্রধান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়