ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

জলাবদ্ধতা মোকাবিলায় ডিএসসিসির নিয়ন্ত্রণ কক্ষ, কাজ করছে ৯১ দল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ২৭ মে ২০২৪  
জলাবদ্ধতা মোকাবিলায় ডিএসসিসির নিয়ন্ত্রণ কক্ষ, কাজ করছে ৯১ দল

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবজনিত বৃষ্টিপাতের ফলে রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। জলাবদ্ধতা নিরসনে নিয়ন্ত্রণ কক্ষ চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ডিএসসিসির আওতাধীন এলাকায় জলাবদ্ধতা নিরসনে মাঠ পর্যায়ে কাজ করছে ৯১টি দল। প্রতিটি দলে পাঁচজন করে কর্মী রয়েছেন।

ডিএসসিসির করপোরেশনের আওতাধীন এলাকায় কোথাও জলাবদ্ধতা সৃষ্টি হলে নগরবাসীকে ০১৭০৯৯০০৮৮৮ নম্বরে ফোন করার অনুরোধ জানানো হয়েছে। ফোন পেলে দ্রুততম সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে, মাঠ পর্যায়ে ডিএসসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের ৮০টি এবং প্রকৌশল বিভাগের ১১টি দল কাজ করছে। বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ থেকে প্রতিটি ওয়ার্ডে একটি করে এবং কয়েকটি ওয়ার্ডে ২-৩টি করে দল কাজ করছে। পাশাপাশি করপোরেশনের ১০টি অঞ্চলে প্রকৌশল বিভাগের ১১টি দল কাজ করছে।

ডিএসসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এবং প্রকৌশল ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসব দলের কার্যক্রম তদারকি করছেন এবং প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন। প্রয়োজনীয় দিকনির্দেশনা দিচ্ছেন সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলররাও।

অনেক জায়গায় নর্দমাগুলোর ক্যাচপিটে (যেদিক দিয়ে পানি সড়ক থেকে নর্দমায় প্রবেশ করে) পলিথিন ও প্লাস্টিক জাতীয় দ্রব্যাদির জন্য পানিপ্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে। তাই, নগরবাসীর কাছে জলাবদ্ধতা নিরসন কার্যক্রমের সুফল পৌঁছে দিতে ঢাকাবাসীকে যত্রতত্র বর্জ্য না ফেলার অনুরোধ করা হয়েছে।

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়