ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

প্রধান সড়কগুলোর শতভাগ পানি নিষ্কাশন হয়েছে: ডিএনসিসি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ২৮ মে ২০২৪  
প্রধান সড়কগুলোর শতভাগ পানি নিষ্কাশন হয়েছে: ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার প্রধান প্রধান সড়কগুলো থেকে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ভারী বর্ষণের ফলে জমা পানি নিষ্কাশন করা হয়েছে।

সোমবার (২৭ মে) সারারাত ডিএনসিসির ১০টি কুইক রেসপন্স টিম এবং বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের পরিচ্ছন্নতাকর্মীরা কাজ করে ডিএনসিসি এলাকার সব প্রধান সড়কগুলো থেকে পানি সরিয়ে যান চলাচল স্বাভাবিক রাখতে সক্ষম হয়েছে।

বিভিন্ন এলাকার গলি বা নিচু এলাকার শাখা রাস্তাগুলো থেকে পানি অপসারণ করার কাজ চলমান রয়েছে। কুইক রেসপন্স টিম এবং পরিচ্ছন্নতাকর্মীরা ঘুরে ঘুরে শাখা রাস্তাগুলোতে জমে থাকা পানি অপসারণ করছেন। নতুন ওয়ার্ডগুলোতে যেসব সড়কে নির্মাণকাজ চলমান, সেসব সড়কে পানি সরাতে কিছুটা সময় লাগছে।

গতকাল রাতে ডিএনসিসি এলাকায় সড়কে উপড়ে পড়া ৮৪টিসহ মোট প্রায় ২০০টি গাছ সরানো হয়েছে।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় রেমালের ফলে সৃষ্ট অতি ভারী বর্ষণের ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় জলাবদ্ধতা নিরসনে ডিএনসিসির ৫ হাজার ৩০০ পরিচ্ছন্নতা কর্মী ও ১০টি কুইক রেসপন্স টিম কাজ করছে। প্রতিটি কুইক রেসপন্স টিমে ১০জন করে মোট ১০০জন সদস্য রয়েছে।

এছাড়াও ডিএনসিসির হটলাইন ১৬১০৬ নম্বরের মাধ্যমে যেসব এলাকা থেকে জলাবদ্ধতা কিংবা গাছ ভেঙে পড়ার খবর পাওয়া যাচ্ছে, সেখানেই দ্রুত লোক পাঠিয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

হটলাইনে সোমবার (২৭ মে) সকাল ৮টা থেকে মঙ্গলবার (২৮ মে) সকাল ৮টা পর্যন্ত মোট ২৮১জন নাগরিক ফোন করে গাছ ভেঙে পড়া ও পানি জমে থাকার তথ্য জানিয়েছেন এবং দ্রুত সময়ের মধ্যে কুইক রেসপন্স টিম সেই ভাঙা গাছ ও পানি অপসারণ করেছেন।

জলাবদ্ধতা নিরসনে পুরো কার্যক্রম নগর ভবনের কেন্দ্রীয় মনিটরিং সেন্টার থেকে সার্বক্ষণিকভাবে তদারকি করা হচ্ছে।

/এমএ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়