ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

শিশু-কিশোরদের নৈতিক শিক্ষা দেওয়ার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৭, ৩১ মে ২০২৪  
শিশু-কিশোরদের নৈতিক শিক্ষা দেওয়ার আহ্বান

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক অভিভাবক এবং শিক্ষকদের ঐক্যবদ্ধভাবে উদ্যোগ গ্রহণের মাধ্যমে শিশু-কিশোরদের নৈতিক ও আদর্শিক শিক্ষা দিয়ে আগামীর নেতৃত্ব প্রদানে সক্ষম ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

শুক্রবার (৩১ মে) রাজধানীর দনিয়ায় সহজপাঠ স্কুলে বীর মুক্তিযোদ্ধা এ কে খান বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি।

মন্ত্রী বলেন, আজকের যে প্রজন্ম তারাই একদিন শিক্ষা-দীক্ষায় পরিপূর্ণ হয়ে উন্নত মানবসম্পদে পরিণত হবে। এ দেশকে এগিয়ে নিয়ে যাবে। সোনার বাংলাদেশ গড়ার সোনার ছেলে-মেয়ে হিসেবে নিজেদের তৈরি করবে। 

তিনি বলেন, দেশের প্রত্যেকটি শিশুকে মুক্তিযুদ্ধের চেতনা এবং স্বাধীনতার মর্ম উপলব্ধি করতে হবে। দেশ ও দেশের মানুষের জন্য কাজ করার মানসিকতা নিয়ে গড়ে উঠতে হবে। তাহলেই বাংলাদেশ প্রকৃত সোনার বাংলা হিসেবে বিশ্বদরবারে পরিচিতি লাভ করবে।

সহজপাঠ স্কুলের চেয়ারম্যান বাংলাদেশ পুলিশের ডিআইজি সালমা ডলির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা এ কে খান বক্তৃতা করেন। পর মন্ত্রী কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক, ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করেন।

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়