ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

নভেম্বরে নতুন ওয়ার্ডে জনগণের দুর্ভোগ লাঘব হবে: ডিএনসিসি মেয়র

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৫, ৫ জুন ২০২৪  
নভেম্বরে নতুন ওয়ার্ডে জনগণের দুর্ভোগ লাঘব হবে: ডিএনসিসি মেয়র

‘দক্ষিণখান, উত্তরখান ও হরিরামপুর এলাকার রাস্তা ও ড্রেনেজ নির্মাণ কাজ সম্পন্ন হবে। সেই লক্ষ্যে কাজের গতি বাড়ানো হয়েছে। আশা করছি আগামী নভেম্বরের মধ্যে নতুন ওয়ার্ডের জনগণের দুর্ভোগ লাঘব হবে।’

বুধবার (৫ জুন) দুপুরে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম দ্বিতীয় দিনের মতো দক্ষিণখান এলাকায় চলমান নির্মাণ কাজ পরিদর্শন করেন এবং এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় করার সময় এসব কথা বলেন।

তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে নতুনভাবে সংযুক্ত ১৮টি ওয়ার্ডের অন্তর্গত দক্ষিণখান, উত্তরখান ও হরিরামপুর এলাকার রাস্তা ও নর্দমার নির্মাণ কাজ চলমান থাকবে বলে জানান।

ডিএনসিসি মেয়র আজমপুর রেলগেট লাইজ উদ্দিন সরণি থেকে দুপুর সাড়ে ১২টায় পরিদর্শন শুরু করে আজমপুর কাঁচাবাজার, মুক্তিযোদ্ধা সড়ক, জালাল উদ্দিন সড়ক এবং আশকোনা এলাকায় গিয়ে বিকেল ৫টায় পরিদর্শন শেষ করেন।

ডিএনসিসি মেয়র বলেন, দক্ষিণখান-উত্তরখান এলাকায় দীর্ঘদিন ধরে অব্যবস্থাপনায় ঘরবাড়ি নির্মাণ করা হয়েছে। ইউনিয়ন থাকা অবস্থায় এই এলাকায় ছোট ছোট রাস্তা নির্মাণ করা হয়েছে। আগে কখনো ড্রেন নির্মাণ করা হয়নি। তাই এই এলাকায় অল্প বৃষ্টিতে জলাবদ্ধতা তৈরি হয়। আমরা পরিকল্পিত উন্নয়ন কার্যক্রম শুরু করেছি।

তিনি আরও বলেন, নতুনভাবে যুক্ত এই এলাকার টেকসই উন্নয়নের জন্য ড্রেনেজ ও প্রশস্ত রাস্তা নির্মাণ করা হচ্ছে। প্রধান সড়কগুলো ৭০ থেকে ১০০ ফুট পর্যন্ত প্রশস্ত হবে। গলি ও শাখা রাস্তা নূন্যতম ২০ ফুট প্রশস্ত হবে। সবাই বলছে কেনো দ্রুত রাস্তা নির্মাণ হচ্ছে না, কেনো জলাবদ্ধতা দূর হচ্ছে না। অথচ অনেকে রাস্তা প্রশস্ত করার জন্য প্রয়োজনীয় জায়গা ছাড়ছেন না। আপনারা রাস্তা ও ড্রেন নির্মাণের জন্য জায়গা ছেড়ে দিলেই আমাদের কাজ গতি পাবে।

মেয়র বলেন, অনেকে রাস্তার জায়গা অবৈধভাবে দখল করে বাড়ি নির্মাণ করেছেন। আমি আহ্বান করছি, আপনারা নিজ দায়িত্ব আপনাদের স্থাপনা সরিয়ে নিন, বাড়ির অবৈধ অংশটুকু ভেঙে জায়গা ছেড়ে দিন। নিজে থেকে না সরালে আমাদের ম্যাজিস্ট্রেট আগামী সপ্তাহে অভিযান পরিচালনা করে উচ্ছেদ করবেন। স্থানীয় সংসদ সদস্য, কাউন্সিলর ও কর্মকর্তারা অবৈধ দখলমুক্ত করে অন্তত ২০ ফুট প্রশস্ত রাস্তা নির্মাণের ব্যবস্থা করবে।

এলাকা পরিদর্শনকালে ঢাকা উত্তরের মেয়রের সঙ্গে আরও উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য খসরু চৌধুরী, ডিএনসিসি’র প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. মঈন উদ্দিন, কাউন্সিলর মোতালেব মিয়া, মো. আনিছুর রহমান নাঈম, ডিএম শামিম এবং সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর জাকিয়া সুলতানা প্রমুখ।

এমএ/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়