ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

বিটিসিএলের সম্পদের লাভজনক ব্যবহার নিশ্চিতের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ৬ জুন ২০২৪   আপডেট: ১৫:০২, ৬ জুন ২০২৪
বিটিসিএলের সম্পদের লাভজনক ব্যবহার নিশ্চিতের নির্দেশ

ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, স্মার্ট ব‌্যবস্থাপনার মাধ‌্যমে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি (বিটিসিএল)  এর সম্পদের লাভজনক ব‌্যবহার নিশ্চিত করতে হবে। এ লক্ষ্যে সারা দেশে বিটিসিএল এর অব‌্যবহৃত জমির সুষ্ঠু ব‌্যবহার, কলিং অ‌্যাপ আলাপ এর সেবার মান বৃদ্ধির মাধ‌্যমে গ্রাহক বৃদ্ধি, ব্রডব‌্যান্ড ইন্টারনেট জীবন এর সেবার আওতাবৃদ্ধি এবং অন্যান‌্য অবকাঠামোর পরিকল্পিত ব‌্যবহার নিশ্চিত করতে হবে।

দক্ষতার সঙ্গে স্মার্ট ব‌্যবস্থাপনার মাধ‌্যমে বিটিসিএলকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের সুযোগ কাজে লাগানোর জন‌্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেন। 

বৃহস্পতিবার (৬ জুন) ঢাকায় টেলিযোগাযোগ ভবন মিলনায়তনে বিটিসিএল-এর কার্যক্রম পর্যালোচনা সভায় এই নির্দেশনা দেন তিনি।

চীনের নিজস্ব সোস‌্যাল মিডিয়া উইচ‌্যাট, দক্ষিণ কোরিয়ার ক‌্যাকোটক এর মতো বাংলাদেশের নিজস্ব একটি সামাজিক যোগাযোগ প্লাটফর্ম গড়ে তোলার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, কলিং অ‌্যাপ আলাপকে জনপ্রিয় করার পাশাপাশি জাতীয় সোস‌্যাল প্লাটফর্ম তৈরি করার যথেষ্ট সুযোগ আমাদের রয়েছে। বিটিসিএল এর আলাপ, জীবন এবং অব‌্যাবহৃত ভূমি ও অবকাঠামো কাজে লাগাতে পারলে জাতীয় অর্থনীতিতে অবদান রাখা সম্ভব উল্লেখ করে তিনি বলেন, আলাপ এর অগ্রগতিতে আমি খুশি কিন্তু সন্তুষ্ট নই।

তিনি আলাপের গ্রাহক সংখ‌্যা বৃদ্ধির জন‌্য মার্কেটিং ও সার্ভিসিং এ দুটির ঘাটতি রয়েছে বলে উল্লেখ করেন।

পরে টেলিটক বাংলাদেশ লিমিটেডের অগ্রগতি পর্যালোচনা সভায় টেলিটককে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের লক্ষ‌্যে প্রতিষ্ঠানটি হালনাগাদ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রীকে অবহিত করা হয়।

অনুষ্ঠানে বিটিসিএল এর ব‌্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ার হোসেন এবং টেলিটকের ব‌্যবস্থাপনা পরিচালক নূরুল মাবুদ চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের কার্যক্রমের অগ্রগতি তুলে ধরেন।

ঢাকা/হাসান/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়