ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

দুর্নীতি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ৭ জুন ২০২৪  
দুর্নীতি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবি

দুর্নীতি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবি জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস নামে একটি সংগঠন।

শুক্রবার (৭ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানায় সংগঠনটি।

সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন বলেন, আজ দেশের শীর্ষ পর্যায়ের দুই জন যারা দেশের আইন প্রয়োগ ও দেশের সর্বভৌমত্ব রক্ষায় অঙ্গীকারবদ্ধ, তারা আজ দুর্নীতিগ্রস্ত। সাধারণ জনগণ তাদের নিয়ে কটাক্ষ করে। তাদের দুর্নীতির বিষয় দেশ ও জাতীর ভাবমূর্তি ম্লান করে দিচ্ছে। অন্যায়কারী অন্যায় করে যদি সেল্টার না পায় সে অন্যায় করতে সাহস পায় না। তাই অন্যায়কারীদের যারা সেল্টার দেয় বা দিচ্ছেন জনগণকে সাথে নিয়ে তাদের মূলোৎপাটন করতে হবে।

তিনি বলেন, দুর্নীতি ও দ্রব্যমূল্য বৃদ্ধি প্রতিরোধে সরকারের কোনো কার্যকর ব্যবস্থা নেই। বাজারের নিয়ন্ত্রণ চলে গেছে সরকারের অসাধু সিন্ডিকেটের কাছে। সরকারের কিছু ব্যক্তি এই সিন্ডিকেটের সাথে জড়িত। ব্যবসায়ীরা নিজেদের স্বার্থে অধিক মুনাফার আশায় একটার পর একটা জিনিসের কৃত্রিম সংকট তৈরি করে জিনিসপত্রের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি করে চলেছে। এক্ষেত্রে সরকারের উপযুক্ত নজরদারি নেই।

বাংলাদেশ কংগ্রেসের ঢাকা মহানগর দক্ষিণ শাখার আহবায়ক লায়ন আল-আমীন বেপারীর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন দলের মহাসচিব অ্যাডভোকেট মো. ইয়ারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. শফিকুল ইসলাম ও অ্যাডভোকেট আব্দুল আওয়াল, যুগ্ম মহাসচিব আব্দুল্লাহ আল মামুন ও অ্যাডভোকেট মিজানুর রহমান, ন্যাশনাল সিনেট সদস্য মোহাম্মদ শাহজাহান প্রমুখ।

/মামুন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়