ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

মশা নিধনে ২৬ থানা ও ১১ ফাঁড়িতে ডিএসসিসির অভিযান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৮, ১২ জুন ২০২৪  
মশা নিধনে ২৬ থানা ও ১১ ফাঁড়িতে ডিএসসিসির অভিযান

এডিস মশার প্রজননস্থল ধ্বংসের মাধ্যমে ডেঙ্গু রোগ নিয়ন্ত্রণে পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান পরিচালনা করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। দুই দিনব্যাপী কার্যক্রমের প্রথম দিন দক্ষিণ সিটির আওতাধীন এলাকার ২৬টি থানা ও ১১টি পুলিশ ফাঁড়িতে অভিযান চালানো হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) করপোরেশনের স্বাস্থ্য ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সমন্বয়ে দক্ষিণ সিটির আওতাধীন এলাকার থানা ও পুলিশ ফাঁড়িতে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হয়।

এলাকাগুলো হচ্ছে—শাহবাগ, রমনা, ধানমন্ডি, কলাবাগান, নিউমার্কেট, মুগদা, শাহজাহানপুর, পল্টন, রামপুরা, খিলগাঁও, সূত্রাপুর, যাত্রাবাড়ী, গেন্ডারিয়া, শ্যামপুর, ডেমরা, কদমতলী, বংশাল, কোতোয়ালী, হাজারীবাগ, লালবাগ, চকবাজার, কামরাঙ্গীরচর থানাসহ মতিঝিল থানা ও পুলিশ ব্যারাক, ওয়ারী থানা ও পুলিশ ভবন, ২টি উপ-পুলিশ কমিশনারের কার্যালয়, ১১টি পুলিশ ফাঁড়ি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সদর দপ্তরে এই ‘বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন’ কার্যক্রম পরিচালনা করা হয়।

অভিযানে স্ব স্ব ওয়ার্ডের কাউন্সিলর ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আজ বুধবার (১২ জুন) বাকি থানা ও পুলিশ ফাঁড়িতে এই অভিযান পরিচালনা করা হবে। সমন্বিত এই অভিযানে ৪৮২ জন পরিচ্ছন্নতাকর্মী ও ৪৮১ মশককর্মী অংশ নেন।

/আসাদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়