ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ঈদযাত্রা: বিশেষ লঞ্চ চলাচল শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২২, ১৩ জুন ২০২৪   আপডেট: ০৮:২৪, ১৩ জুন ২০২৪
ঈদযাত্রা: বিশেষ লঞ্চ চলাচল শুরু

ছবি: মোস্তাফিজুর রহমান নাসিম

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল থেকে বিশেষ লঞ্চ চলাচল শুরু করছে আজ থেকে। দক্ষিণাঞ্চলের ৪১টি রুটে চলাচলের জন্য প্রস্তুত রাখা হয়েছে শতাধিক লঞ্চ।

বিআইডব্লিউটিএর নৌনিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের ঢাকা নদীবন্দর কার্যালয় সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার (১৩ জুন) থেকে বিশেষ লঞ্চ চলাচল সার্ভিস শুরু হয়ে সেটি চলবে ২৩ জুন পর্যন্ত।

পড়ুন: ঈদে নৌপথে ঢাকা ছাড়বেন ২০ লাখের বেশি মানুষ

অভ্যন্তরীণ নৌ চলাচল সংস্থার ঢাকা নদীবন্দরের আহ্বায়ক ও এমভি অভিযান লঞ্চের মালিক মামুন অর রশিদ বলেন, আজ থেকে গার্মেন্টস ছুটি হবে, বিশেষ লঞ্চও আজ থেকে চলাচল শুরু করছে। এ ব্যাপারে আমাদের প্রস্তুতি রয়েছে। সাধারণত যেসব যাত্রীরা নিয়মিত যাতায়াত করেন, তারাই অনলাইন ও মুঠোফোনের মাধ্যমে আগাম টিকিট বুকিং দিয়ে থাকেন। এ ছাড়া নৌপথে যাত্রী কমে যাওয়ায় অগ্রিম টিকিটের জন্য যাত্রীদের আগ্রহ কম।

তিনি আরও বলেন, পদ্মা সেতুর কারণে টার্মিনালে আগের মতো যাত্রীদের চাপ পড়ে না। তবে যাত্রী বহনে পর্যাপ্ত লঞ্চ প্রস্তুত রয়েছে।

বিআইডব্লিউটিএর নৌনিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের ঢাকা নদীবন্দরের পরিচালক জয়নাল আবেদীন বলেন, ঈদুল আজহা উপলক্ষে আজ ১৩ জুন থেকে বিশেষ লঞ্চ চলাচলের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তবে যাত্রীদের উপস্থিতির ওপর নির্ভর করে বিশেষ লঞ্চ চলাচল করবে।

তিনি আরও বলেন, যাত্রীবাহী নৌযানের নিরাপদ ও হয়রানিমুক্ত চলাচল নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

/হাসান/সাইফ/


সর্বশেষ

পাঠকপ্রিয়