ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

সৌদি আরব থেকে রাঙ্গুনিয়ার মৃত নারীর নবজাতকের খোঁজ নিলেন পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৫, ২০ জুন ২০২৪   আপডেট: ১৯:৫৬, ২০ জুন ২০২৪
সৌদি আরব থেকে রাঙ্গুনিয়ার মৃত নারীর নবজাতকের খোঁজ নিলেন পররাষ্ট্রমন্ত্রী

মায়ের অসিয়ত অনুযায়ী নবজাতকের নাম রাখা হয়েছে রিহান

সকালে ছেলে সন্তান জন্ম দিয়ে খুশিতে সকলের কাছে দোয়া চেয়ে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন নাজমিন আক্তার নামে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার এক গৃহবধূ। কিন্তু, সেদিন রাতেই মৃত্যু হয় ওই গৃহবধূর। 

পররাষ্ট্রমন্ত্রী ও রাঙ্গুনিয়ার সংসদ সদস্য ড. হাছান মাহমুদ হজ পালনে সৌদি আরবে অবস্থান করছেন। নিজ নির্বাচনি এলাকায় সন্তান জন্ম দেওয়ার দিনেই তার মায়ের মৃত্যুর সংবাদ জেনে এ বিষয়ে ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম রাশেদকে দেখভাল করার নির্দেশনা দেন।

বুধবার (১৯ জুন) বিকেলে পররাষ্ট্রমন্ত্রীর পক্ষে তার ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম রাশেদ প্রয়াত গৃহবধূ নাজমিন আক্তারের শ্বশুরবাড়ি চন্দ্রঘোনা ফেরিঘাট এলাকায় যান। রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান শেখর বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবু তাহের, চন্দ্রঘোনা কদমতলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হারুন সওদাগর, আওয়ামী লীগ নেতা মো. ফোরকান, আলী আজগর, ইকবাল হোসেন বাবলু প্রমুখ এ সময় তার সঙ্গে ছিলেন। তারা ওই নবজাতকের জন্য তার পরিবারের কাছে পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে উপহার সামগ্রী তুলে দেন।

স্ত্রীর এমন মৃত্যুতে শোকাহত প্রবাসফেরত স্বামী মো. রিমন এবং স্বজনরা নবজাতকের খোঁজ নেওয়ায় পররাষ্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, গত ১১ জুন সকালে অস্ত্রোপচারের মাধ্যমে সন্তানের জন্ম দেন স্ত্রী নাজমিন আক্তার। সেদিন রাতেই বিভিন্ন জটিলতায় তিনি মারা যান। স্ত্রীর মৃত্যু সংবাদে স্বামী রিমন ১২ জুন সন্ধ্যায় দেশে ফিরেছেন এবং দাফনসহ অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন। স্ত্রীর এমন মৃত্যুতে সমবেদনা জানানোয় সকলকে ধন্যবাদসহ পররাষ্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। 

রিমন বলেছেন, ‘ছেলে হলে আমার স্ত্রী নাম রাখতে চেয়েছিলেন রিহান। তার ইচ্ছে অনুযায়ী ছেলের নাম রিহান। বর্তমানে আমার বোন নিজের দুই সন্তানের মতো করে আমার ছেলেকেও দেখছেন।’

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়