ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

পুনরায় প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় রামাফোসাকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৭, ২০ জুন ২০২৪   আপডেট: ২২:২৮, ২০ জুন ২০২৪
পুনরায় প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় রামাফোসাকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট মাতামেলা সিরিল রামাফোসা

পুনরায় দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় মাতামেলা সিরিল রামাফোসাকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রামাফোসাকে লেখা অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুনরায় দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় আপনাকে উষ্ণ অভিনন্দন। দক্ষিণ আফ্রিকার জনগণ যে আপনার নেতৃত্বের ওপর আস্থা ও বিশ্বাস রেখেছে, সাম্প্রতিক সংসদীয় নির্বাচনে আপনার বিজয় তার প্রমাণ।

শেখ হাসিনা বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে আপনার (সিরিল রামাফোসা) অঙ্গীকার আপনার দেশে (দক্ষিণ আফ্রিকা) গণতন্ত্রকে সুসংহত করার ক্ষেত্রে আপনার মহান নেতৃত্বের বহিঃপ্রকাশ।

প্রধানমন্ত্রী দৃঢ় আশাবাদ প্রকাশ করেন বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আপনার নেতৃত্বে দক্ষিণ আফ্রিকায় জাতীয় ঐক্যের সরকার জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণ করবে এবং দক্ষিণ আফ্রিকায় উন্নয়নের নতুন যুগের সূচনা করবে।

দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যে বন্ধুত্ব ও সহযোগিতার দীর্ঘ ইতিহাস রয়েছে। দুই দেশের সম্পর্ক আরও জোরদার করার অনেক সুযোগ আছে।

প্রধানমন্ত্রী বলেন, আমি আত্মবিশ্বাসী বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা শুধু অর্থনৈতিক ক্ষেত্রে সহযোগিতা বাড়াবে না, পারস্পরিক স্বার্থে দুই দেশ বৈশ্বিক ইস্যুতেও সহযোগিতা করবে। 

রামাফোসার প্রশংসা করে অভিনন্দন বার্তায় শেখ হাসিনা আরও বলেন, ফিলিস্তিনের প্রতি আপনার সরকারের অবিচল সমর্থন এবং ফিলিস্তিনের জনগণের প্রতি সংহতি জানিয়ে তাদের পক্ষে আপনার দৃঢ় অবস্থানকে গভীরভাবে প্রশংসা করছি।

দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট মাতামেলা সিরিল রামাফোসার সাফল্য ও সুস্বাস্থ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়