ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ঢামেকে কেন্দ্রীয় কারাগারের ২ আসামির মৃত্যু

প্রকাশিত: ২২:০৮, ২৩ জুন ২০২৪  
ঢামেকে কেন্দ্রীয় কারাগারের ২ আসামির মৃত্যু

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন শাহ আলম হাওলাদার (৬০) নামে এক কয়েদি ও হান্নান মিয়া (৪০) নামে এক হাজতির মৃত্যু হয়েছে। 

রোববার (২৩ জুন) সকাল ৭টার দিকে হাসপাতালের মেডিসিন বিভাগে আসামি শাহ আলম ও শনিবার দিবাগত রাতে হান্নান মিয়ার মৃত্যু হয়। 

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বলেন, কেন্দ্রীয় কারাগার থেকে দুই বন্দীকে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করেছিলেন কারারক্ষীরা। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মরদেহ দুটি ময়না তদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। 

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মরত কারারক্ষী মো. কামরুজ্জামান জানান, শাহ আলমের বাড়ি বরগুনা জেলার বেতাগী উপজেলার। ১৩৮ ধারায় সিআর মামলায় দণ্ডিত ছিলেন তিনি। চলতি মাসের ১০ তারিখে বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে তাকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। পরে ঢাকা মেডিক্যালের ৭০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হন। সেখানেই সকালে মারা যান তিনি। 

তিনি আরও জানান, হান্নান মিয়ার বাড়ি কুমিল্লার কোতোয়ালি থানার গাজীপুর গ্রামে। কোতোয়ালি থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলার আসামি ছিলেন হান্নান মিয়া। চিকিৎসার জন্য তাকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকায় পাঠানো হয়। তাকে ঢাকা মেডিক্যালের মেডিসিন বিভাগের ৬০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন গতকাল রাতে মারা যান তিনি। মরদেহ দুটি ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে ময়না তদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

/এনএইচ/


সর্বশেষ

পাঠকপ্রিয়