ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

ভুটানের প্রধানমন্ত্রীর সঙ্গে পরিবেশমন্ত্রীর বৈঠক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ২৪ জুন ২০২৪  
ভুটানের প্রধানমন্ত্রীর সঙ্গে পরিবেশমন্ত্রীর বৈঠক

থিম্পুতে ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগের সঙ্গে বৈঠক করেন পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী

ভুটানের প্রধানমন্ত্রী দাশো শেরিং তোবগের সঙ্গে বৈঠক ক‌রে‌ছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী। সোমবার (২৪ জুন) বিকেলে ভুটানের রাজধানী থিম্পুতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠকে তারা জলবায়ু পরিবর্তন মোকাবিলা ও পর্যটন খা‌তে পার‌স্প‌রিক সহ‌যোগিতার প্রতিশ্রু‌তি ব‌্যক্ত ক‌রেন।

শেরিং তোবগে ভুটান সফরের জন্য পরিবেশমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের উদ্যোগের প্রশংসা করেন। এ অঞ্চলে পরিবেশ সংরক্ষণ ও জলবায়ুসহিষ্ণুতা অর্জনের লক্ষ্যে যৌথ উদ্যোগের জন্য ভুটানের সমর্থন পুনর্ব্যক্ত করেন দেশটির প্রধানমন্ত্রী।

পরিবেশমন্ত্রী নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় ভুটানের প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। এ সময় তিনি জলবায়ু পরিবর্তন মোকাবিলা এবং জীববৈচিত্র্য রক্ষায় বাংলাদেশের চলমান বিভিন্ন উদ্যোগ তুলে ধরেন।

বৈঠকে উভয় নেতা বাংলাদেশ ও ভুটানের মধ্যে পরিবেশ সংরক্ষণ, টেকসই উন্নয়ন, আঞ্চলিক যোগাযোগ, জলবায়ু পরিবর্তন, ইকোট্যুরিজম, হাইড্রো এনার্জি, বিনিয়োগ, স্বাস্থ্য ও অবকাঠামোসহ অন্যান্য ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়