ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সুবিধাভোগী শ্রেণি বাছাই প্রক্রিয়া স্বচ্ছতার সঙ্গে করার সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪১, ২৫ জুন ২০২৪  
সুবিধাভোগী শ্রেণি বাছাই প্রক্রিয়া স্বচ্ছতার সঙ্গে করার সুপারিশ

সামাজিক কর্মসূচির আওতায় সুবিধাভোগী শ্রেণি বাছাই প্রক্রিয়া স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন করার সুপারিশ করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

মঙ্গলবার (২৫ জুন) সভাপতি আ, ফ, ম রুহুল হকের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে তৃতীয় বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটি সদস্য মো. আবুল কালাম আজাদ, মো. শামীম শাহনেওয়াজ, সাহাদারা মান্নান, এ, ডি, এম, শহিদুল ইসলাম, এনামুল হক বাবুল, মোহাম্মদ আব্দুল ওয়াহেদ এবং শবনম জাহান অংশগ্রহণ করেন।

বৈঠকে চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন; তৃতীয় লিঙ্গ, বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও সুদমুক্ত ক্ষুদ্রঋণ কার্যক্রমের আওতায় সুবিধাভোগী শ্রেণি বাছাই এবং বিগত পাঁচ বছরে সুবিধাভোগীর সংখ্যা, বরাদ্দ করা বাজেটের পরিমাণ এবং এসব কার্যক্রমে তাদের জীবনমানের কী পরিবর্তন হয়েছে সে সম্পর্কে আলোচনা করা হয়।

কমিটি চা শ্রমিক, তৃতীয় লিঙ্গ, বেদে জনগোষ্ঠী ও ক্ষুদ্রঋণ কার্যক্রমসহ সকল প্রকার সামাজিক কর্মসূচির আওতায় সুবিধাভোগী শ্রেণি বাছাই প্রক্রিয়া স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন করার সুপারিশ করে।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তরের কার্যক্রম পরিদর্শনপূর্বক পরামর্শ দেওয়ার লক্ষ্যে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যদের ৬৪টি জেলাকে তাদের মধ্যে ভাগ করে দেওয়ার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়