ঢাকা     রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

আলোচিত সাদেক অ্যাগ্রোর একাংশসহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ২৭ জুন ২০২৪   আপডেট: ১৪:০০, ২৭ জুন ২০২৪
আলোচিত সাদেক অ্যাগ্রোর একাংশসহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ

ছাগলকাণ্ডে আলোচিত রাজধানীর সাদেক অ্যাগ্রো খামারের একাংশসহ আশপাশের বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। 

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে উচ্ছেদ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা মো. মোতাকাব্বির আহমেদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান। 

এর আগে বুধবার (২৬ জুন) রাতে ডিএনসিসি থেকে জানানো হয়েছিল, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর মোহাম্মদপুরের সাত মসজিদ হাউজিংয়ে রামচন্দ্রপুর খাল দখল করে গড়ে ওঠা সাদেক অ্যাগ্রোর খামার উচ্ছেদ করা হবে। তবে, পূর্বঘোষণা অনুযায়ী, সকাল সাড়ে ১০টায় উচ্ছেদ অভিযান শুরু করেনি ডিএনসিসি। সকাল সাড়ে ১০টা থেকে পৌনে ১২টা পর্যন্ত সাদেক অ্যাগ্রোর সামনে অবস্থান করে সিটি করপোরেশনের কোনো দায়িত্বশীল কর্মকর্তাকে দেখা যায়নি। পরে উচ্ছেদ অভিযান চালানো হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, উচ্ছেদের খবরে বুধবার রাতেই খামারের বেশিরভাগ গরু অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। কয়েকটি গরু খামারে দেখা গেলেও কোটি টাকা দাম হাঁকানো ব্রাহমা জাতের গরুটি দেখা যায়নি। তবে, খামারের একটি খাঁচায় ১৫ লাখ টাকা দাম হাঁকানো ব্রিটল জাতের ছাগলটি রয়েছে। 

খামারের কর্মী স্বপন আহমেদ বলেছেন, ব্রাহমা জাতের গরুটি সরিয়ে নেওয়া হয়েছে। কোথায় সরানো হয়েছে, তা জানি না। 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, খালের একাংশে মাটি ভরাট করে গড়ে ওঠা ভবনে ভাড়াটিয়া হিসেবে ১০-১২ বছর ধরে খামার চালাচ্ছেন সাদেক অ্যাগ্রোর ইমরান হোসেন। 

উচ্ছেদের খবরে সাদেক অ্যাগ্রোর আশপাশের অবৈধ দখলদাররা তাদের কিছু স্থাপনা সরিয়ে নিয়েছেন। ডিএনসিসির ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসিফ আহমেদ বলেছেন, ডিএনসিসির নিয়মিত উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এর সঙ্গে ছাগলকাণ্ডের কোনো সম্পর্ক নেই।

এমএ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়