ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

তারেকের সাবেক এপিএসসহ ৭ জনের মামলায় চার্জ শুনানি পেছালো 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ২৭ জুন ২০২৪  
তারেকের সাবেক এপিএসসহ ৭ জনের মামলায় চার্জ শুনানি পেছালো 

রাজধানীর মতিঝিল থানায় অর্থপাচার প্রতিরোধ আইনে দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক সহকারী একান্ত সচিব (এপিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুসহ সাতজনের বিরুদ্ধে চার্জ গঠনের বিষয়ে শুনানির তারিখ পিছিয়ে আগামী ২৮ জুলাই ধার্য করেছেন আদালত। 

বৃহস্পতিবার (২৭ জুন) মামলাটি চার্জ শুনানির জন্য ছিল। কিন্তু, মিয়া নুরউদ্দিন আহমেদ অপু অসুস্থ থাকায় তাকে কারাগার থেকে আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ। এজন্য ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর ভারপ্রাপ্ত বিচারক শেখ হাফিজুর রহমান চার্জ শুনানি পিছিয়ে নতুন তারিখ ধার্য করেন। সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। 

মামলার অপর আসামিরা হলেন—হুন্ডি ব্যবসায়ী আতিকুর রহমান আতিক, নাফিজ ইউনাইটেড করপোরেশনের স্বত্বাধিকারী মাহমুদুল হাসান ওরফে ফেরদৌস, তার ভাগ্নে এ এম আলী হায়দার ওরফে নাফিজ, আমেনা এন্টারপ্রাইজ অ্যান্ড সার্ভিসের ম্যানেজার জয়নাল আবেদীন এবং কর্মচারী আলমগীর হোসেন ও ফায়েজুর রহমান।

২০১৮ সালের ২৪ ডিসেম্বর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মতিঝিলের সিটি সেন্টারের একটি অফিসে অভিযান চালিয়ে সেখানে লুকিয়ে রাখা বিপুল পরিমাণ অর্থ জব্দ করে। অভিযোগ ওঠে, নির্বাচনকে প্রভাবিত করতে ওই অর্থ মজুত করা হয়েছিল। 

ওই ঘটনায় র‌্যাব-৩ এর নায়েব সুবেদার ইব্রাহিম হোসেন মতিঝিল থানায় অর্থপাচার প্রতিরোধ আইনে মামলা দায়ের করেন। ২০২১ সালের ১৩ জুন মামলাটি তদন্ত করে সাতজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফাইন্যান্সিয়াল ক্রাইমের পরিদর্শক ইব্রাহিম হোসেন।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়