ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

এপিএ চুক্তি বাস্তবায়নে কর্মকর্তা‌দের নির্দেশনা দি‌লেন মন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ২৭ জুন ২০২৪  
এপিএ চুক্তি বাস্তবায়নে কর্মকর্তা‌দের নির্দেশনা দি‌লেন মন্ত্রী

সততার স‌ঙ্গে দা‌য়িত্ব পালন ক‌রে যথাসম‌য়ে এপিএ চুক্তি বাস্তবায়নের জন‌্য কর্মকর্তা‌দের প্রয়োজনীয় নি‌র্দেশনা ‌দি‌য়ে‌ছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

বৃহস্পতিবার (২৭ জুন) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের সাথে অধীন দপ্তর/সংস্থার ২০২৪-২৫ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠা‌নে তি‌নি এ নি‌র্দেশনা দেন।

এ সময় মন্ত্রী এডিপি বাস্তবায়নে দপ্তর/সংস্থাসমূহের আরও দক্ষতা, আন্তরিকতা ও দ্রুততার সাথে কাজ করা উচিৎ বলে মন্তব্য করেন। 

এর আগে, মন্ত্রণালয়ের সাথে অধীন দপ্তর/সংস্থার ২০২৪-২৫ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। মন্ত্রণালয়ের সচিব মো. নবীরুল ইসলাম গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের এবং দপ্তর/সংস্থা প্রধানগণ নিজ নিজ দপ্তর/সংস্থার পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরের পর মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) অগ্রগতি পর্যালোচনাসভা অনুষ্ঠিত হয়। এ সভায় মন্ত্রণালয়ের অধীন সকল দপ্তর সংস্থার জুন ২০২৪ পর্যন্ত এডিপি বাস্তবায়ন অগ্রগতি তুলে ধরা হয়। এতে দেখা যায় যে, সকল দপ্তর/সংস্থার মধ্যে এডিপি বাস্তবায়নের হার গণপূর্ত অধিদপ্তরের সর্বোচ্চ ৯৮ শতাংশ। এক্ষেত্রে মন্ত্রণালয়ের সামগ্রিক অগ্রগতি ৭৪ শতাংশের কিছু বেশি।

উল্লেখ্য, এক্ষেত্রে মে-২০২৪ পর্যন্ত জাতীয় অগ্রগতি ৫৭ শতাংশের কিছু বেশি। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. নবীরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিববৃন্দ, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সিদ্দিকুর রহমান, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি মীর মঞ্জুরুর রহমানসহ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন সব দপ্তর/সংস্থাপ্রধান উপস্থিত ছিলেন।

এর আগে, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ২০২৩-২৪ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়েছে। চার ক্যাটাগরির ৪ জন শ্রেষ্ঠ কর্মকর্তা/কর্মচারীকে এ পুরস্কার প্রদান করা হয়।

প্রথম ক্যাটাগরি দ্বিতীয় হতে নবম গ্রেডে কর্মরত কর্মকর্তাদের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হামিদুর রহমান, সংস্থা প্রধান হিসেবে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সরকারের অতিরিক্ত সচিব জিয়াউল হক, দশম হতে ষোড়শ গ্রেডের কর্মকর্তাদের মধ্যে মন্ত্রীর দপ্তরে কর্মরত ব্যক্তিগত কর্মকর্তা মোল্যা মো. খসরুজ্জামান, ১৭-২০তম গ্রেডের কর্মচারীদের মধ্যে মন্ত্রণালয়ের প্রশাসন অধিশাখা-৬ এ কর্মরত অফিস সহায়ক মো. দেলোয়ার হোসেনকে এ পুরস্কারে ভূষিত করা হয়। পুরস্কারপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারীগণ সনদপত্র ও এক মাসের মূল বেতনের সমপরিমাণ নগদ অর্থ পুরস্কার হিসেবে দেওয়া হয়।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়