ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

‘নারীদের মধ্যে যে আলো আছে, তা দিয়ে পৃথিবীকে আলোকিত করতে পারেন’ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৪, ২৯ জুন ২০২৪  
‘নারীদের মধ্যে যে আলো আছে, তা দিয়ে পৃথিবীকে আলোকিত করতে পারেন’ 

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নারীদের জন্ম থেকে যেভাবে গড়ে তোলা হয়, তা তাদের অনুকূলে নয়। নারীরা সমাজ ও পরিবারের নানা বিধি-নিষেধের মধ্যে বেড়ে ওঠেন। নারীদের মধ্যে যে আলো আছে, তা দিয়ে তারা পৃথিবীকে আলোকিত করতে পারেন, তারা নিজেরা আলোকিত হতে পারেন, তা তাদের বুঝতে দেওয়া হয় না। কেবল কিভাবে শেকল পরানো যায়, তা নিয়ে তার চারপাশের লোকজন ব্যস্ত থাকে। এ শেকল ভেঙে নারীকে বের হয়ে আসতে হবে।

শনিবার (২৯ জুন) রাজধানীর একটি হোটেলে ইনার হুইল ডিস্ট্রিক্ট ৩২৮ এর ডিস্ট্রিক্ট অ্যাসেম্বলিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির ডিস্ট্রিক্ট ৩২৮ এর চেয়ারম্যান শাহীনা রফিক।

ইনার হুইলের কাজের প্রশংসা করে মন্ত্রী বলেন, এ সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে সারা বিশ্বে স্বেচ্ছাসেবায় সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছে। বাংলাদেশেও শিক্ষা, স্বাস্থ্যসহ নারী উন্নয়নের নানা খাতে সংগঠনটি কাজ করছে।

নারী উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে দীপু মনি বলেন, নারীদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। তিনি একটি পূর্ণাঙ্গ নারী উন্নয়ন নীতি প্রণয়ন করেছেন। যার মাধ্যমে নারীর শিক্ষা, স্বাস্থ্য, প্রজননের অধিকার নিশ্চিত করা হয়েছে।

আসাদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়