ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ে আধুনিক এজলাস উদ্বোধন 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ৩ জুলাই ২০২৪  
ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ে আধুনিক এজলাস উদ্বোধন 

ঢাকা জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের জন্য আধুনিক এজলাস উদ্বোধন করা হয়েছে। 

বুধবার (৩ জুলাই) জেলা প্রশাসক আনিসুর রহমান এজলাস উদ্বোধন করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক শিবলি সাদিক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম হেদায়েতুল ইসলাম উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক আনিসুর রহমান বলেছেন, ‘প্রতিদিন ঢাকা জেলা ও মহানগরের বিভিন্ন প্রান্ত থেকে অগণিত বিচারপ্রার্থী আইনি সহায়তাপ্রাপ্তির আশায় জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন। জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থিত আদালত কক্ষগুলো আকারে ছোট, পুরাতন ও জরাজীর্ণ হওয়ায় বিচারপ্রার্থীদের স্থান সংকুলান হয় না এবং বিচার প্রক্রিয়া সম্পন্ন করতে জটিলতা পরিলক্ষিত হয়। বিচারক ও কর্মচারীদের কর্মপরিবেশ উন্নয়ন ও বিচারপ্রার্থীদের আদালতকক্ষে অবস্থান সুশৃঙ্খল, আরামদায়ক ও সহজতর করার লক্ষ্যে আদালত কক্ষ আধুনিকায়ন ও সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ করা হয়, যা সফলভাবে বাস্তবায়িত হয়েছে। 

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়কে স্মার্ট ও আধুনিক সেবা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পর্যায়ক্রমে এ কার্যালয়ের সব শাখার কর্মপরিবেশ উন্নয়ন এবং সেবাপ্রাপ্তি সহজ করতে পদক্ষেপ গ্রহণ করা হবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

দেশের সব সেবাদাতা প্রতিষ্ঠানে এরকম উদ্যোগ গ্রহণ করা হলে সেবাপ্রার্থীদের দুর্ভোগ বহুলাংশে লাঘব করা সম্ভব হবে তিনি আশা ব্যক্ত করেন এবং এ বিষয়ে সংশ্লিষ্ট সবার দৃষ্টি আকর্ষণ করেন।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়