ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

গ্রামে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের সুপারিশ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ৩ জুলাই ২০২৪  
গ্রামে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের সুপারিশ 

গ্রামীণ এলাকায় জনদুর্ভোগ কমানোর জন্য নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি। বুধবার (৩ জুলাই) জাতীয় সংসদ সচিবালয়ের কেবিনেট কক্ষে কমিটির চতুর্থ বৈঠকে এ সুপারিশ করা হয়।

হাফিজ উদ্দিন আহম্মেদ এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অংশ নেন কমিটির সদস্য ফজিলাতুন নেসা এমপি, সৌরেন্দ্র নাথ চক্রবর্তী এমপি, নূর মোহাম্মদ এমপি, আখতারউজ্জামান এমপি, মো. রেজাউল হক চৌধুরী এমপি ও মো. নজরুল ইসলাম এমপি। বৈঠকের শুরুতে কমিটির তৃতীয় বৈঠকের সিদ্ধান্ত দৃঢ়ীকরণ করা হয়।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন বিদ্যুৎ বিভাগের ১৯৯৯-২০০০ অর্থবছরের কমপ্লায়েন্স অডিট রিপোর্টে অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং- ০১, ০২, ০৩, ০৪, ০৫, ০৬, ০৭, ০৮, ০৯, ১০, ১১, ১২, ১৩, ১৪, ১৫, ১৬ ও ১৭-এর বিষয়ে আলোচনা ও প্রমাণক সাপেক্ষে নিষ্পত্তিসহ অনাদায়ী অর্থ আদায়পূর্বক সরকারি কোষাগারে জমা দেওয়ার জন্য বৈঠকে নির্দেশনা দেওয়া হয়।

বৈঠকে সিএজি, বিদ্যুৎ বিভাগের সচিব, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, সিঅ্যান্ডএজি কার্যালয়, অর্থ মন্ত্রণালয়, জাতীয় রাজস্ব বোর্ড এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়