ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

হাসপাতালে চিকিৎসা সরঞ্জামের যথাযথ ব্যবহারের নির্দেশ প্রধানমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ৩ জুলাই ২০২৪   আপডেট: ১৯:১৭, ৩ জুলাই ২০২৪
হাসপাতালে চিকিৎসা সরঞ্জামের যথাযথ ব্যবহারের নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

চিকিৎসা সরঞ্জাম কেনার ক্ষেত্রে অবশ্যই প্রকৃত চাহিদা বিবেচনা এবং এসবের যথাযথ ব্যবহার নিশ্চিত করার প্রতি গুরুত্ব দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে তিনি চিকিৎসা সরঞ্জাম কেনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক থাকতে বলেছেন। 

বুধবার (৩ জুলাই) প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে সার্বজনীন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠায় স্বাস্থ্য খাতের রূপান্তর সংক্রান্ত একটি উপস্থাপনা প্রত্যক্ষ করার পর উল্লিখিত নির্দেশনা দেন। 

প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি কে এম শাখাওয়াত মুন সাংবাদিকদের বলেছেন, প্রধানমন্ত্রী উপস্থাপনা পর্যবেক্ষণ শেষে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়েছেন।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে স্বাধীনতার পর স্বাস্থ্য খাতকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর যুগান্তকারী পদক্ষেপের কথা তুলে ধরে বলেন, জাতির পিতা সাধারণ মানুষের স্বাস্থ্যসেবাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছিলেন। 

তিনি বলেছেন, গত দেড় দশকে বাংলাদেশের প্রতিটি খাতের মতো স্বাস্থ্য খাতে ব্যাপক উন্নয়ন করেছি এবং তা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি। 

আওয়ামী লীগ সরকারের অর্জন ধরে রাখা এবং স্বাস্থ্য খাতকে এগিয়ে নেওয়ার ওপর গুরুত্ব আরোপ করেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন, প্রতিমন্ত্রী রোকেয়া সুলতানা, স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. আ ফ ম রুহল হক, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, স্বাস্থ্য সচিব মো. জাহাঙ্গীর আলম, প্রধানমন্ত্রীর প্রেস সচিব এম নাঈমুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।  

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়