ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

শ্রমিক কল‌্যাণ ফাউন্ডেশনের তহ‌বিলে ওয়ালটনসহ ৩ কোম্পা‌নির চেক হস্তান্তর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৯, ৪ জুলাই ২০২৪   আপডেট: ১৭:৪৯, ৪ জুলাই ২০২৪
শ্রমিক কল‌্যাণ ফাউন্ডেশনের তহ‌বিলে ওয়ালটনসহ ৩ কোম্পা‌নির চেক হস্তান্তর

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অ‌ধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের ওয়ার্কার্স প্রফিট পার্টিসিপেশন ফান্ডে (ডব্লিউপিপিএফ) ৮ কোটি ৩২ লাখ টাকার চেক হস্তান্তর করেছে ওয়ালটনসহ দেশের তিনটি প্রাইভেট কোম্পানি।

বৃহস্প‌তিবার (৪ জুলাই) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরীর হাতে পৃথকভা‌বে চেক হস্তান্তর করে কোম্পা‌নি তিন‌টির প্রতিনিধিদল। ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি ৩ কোটি ৯৩ লাখ ৬৫ হাজার ৪৪৬ টাকা, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস কোম্পানি ৩ কোটি ৩৬ লাখ ৮২ হাজার ৭১৮ টাকা এবং ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেড ১ কোটি ১ লাখ ৯০ হাজার ৯৪৫ টাকা ফান্ডে দিয়েছে।

এ সময় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব হোসেন, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিনসহ মন্ত্রণালয় ও  কোম্পানি তিনটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইন অনুযায়ী শ্রমিকদের জীবনমান উন্নয়নের জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট পরিমাণ টাকা বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানি‌য়েছেন শ্রম প্রতিমন্ত্রী। তিনি বলেছেন, ডব্লিউপিপিএফের মূল লক্ষ্য হলো—শ্রমিকদের অবদানের স্বীকৃতি প্রদান, তাদের জীবনযাত্রার মান উন্নত করা এবং কোম্পানির মালিকানা ও পরিচালনায় তাদের অংশগ্রহণ বৃদ্ধি করা। আপনাদের এই প্রচেষ্টা ও কার্যক্রম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক হবে। 

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ