ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

শিক্ষক নিয়োগ স্বচ্ছ ও মেধাভিত্তিক করার তাগিদ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ৪ জুলাই ২০২৪  
শিক্ষক নিয়োগ স্বচ্ছ ও মেধাভিত্তিক করার তাগিদ 

এনটিআরসিএ-তে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক উপদেষ্টা কামাল আবদুল নাসের চৌধুরী

শিক্ষকের চাহিদা নিরুপণ, বিজ্ঞপ্তি প্রকাশ, পরীক্ষা গ্রহণ ও নিয়োগ দেওয়ার প্রতিটি ধাপ যেন স্বচ্ছ ও মেধাভিত্তিক হয়, সে বিষয়ে সতর্ক দৃষ্টি রাখার বিষয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী। 

বৃহস্পতিবার (৪ জুলাই) এনটিআরসিএ কার্যালয় পরিদর্শন শেষ মতবিনিময় সভায় তিনি বলেছেন, দেশের অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক সঙ্কটের কারণে পাঠদান ব্যাহত হচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে শিক্ষক নিয়োগ করা হলে কর্মসংস্থান ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করা সম্ভব হবে।  

এনটিআরসিএ’র চেয়ারম্যানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কর্মপরিকল্পনা ও কার্যক্রম সম্পর্কে মতবিনিময় করেন কামাল আবদুল নাসের চৌধুরী। এ সময় শিক্ষক নিয়োগ কার্যক্রম দ্রুত ও গতিশীল করার জন্য এনটিআরসিএ’কে নির্দেশনা দেন তিনি। 

মতবিনিময়কালে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, এনটিআরসিএ’র বর্তমান আইন, জনবল ও শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বিধিমালা সংশোধনের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। বর্তমানে এমপিওভুক্ত বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় প্রচুর শিক্ষক পদ শূন্য আছে। এনটিআরসিএ-তেও জনবলের ঘাটতি আছে। 

এনটিআরসিএ কার্যালয় পরিদর্শনকালে প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক উপদেষ্টার সঙ্গে ছিলেন এনটিআরসিএ’র চেয়ারম্যান মো. সাইফুল্লাহিল আজম, সদস্যবৃন্দ, এনটিআরসিএ সচিবসহ অন্যান্য কর্মকর্তারা। 

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়