ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

লাওসের রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৮, ৫ জুলাই ২০২৪  
লাওসের রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

ভিয়েতনামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. লুৎফর রহমান সমবর্তী রাষ্ট্রদূত হিসেবে লাওসের রাষ্ট্রপতি থোঙলুন সিসউলিথের কাছে তার পরিচয়পত্র পেশ করেছেন। এ সময় তিনি লাওসের রাষ্ট্রপতি ও জনগণের কাছে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন। শুক্রবার (৫ জুলাই) ভিয়েতনামস্থ বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানিয়েছে।

রাষ্ট্রদূত লুৎফর রহমান উভয় দেশের ঐতিহাসিক বন্ধুত্ব ও সুসম্পর্কের ওপর ভিত্তি করে আগামী দিনগুলোতে দুই দেশের মধ্যে রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে সহযোগিতামূলক সম্পর্ক বৃদ্ধির ওপর গুরুত্ব আরোপ করেন। এ লক্ষ্যে তিনি বাংলাদেশ ও লাওসের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে সংলাপ সম্পর্কিত সমঝোতা স্মারক দ্রুত স্বাক্ষর করার জন্য অনুরোধ করেন।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ আসিয়ানের সঙ্গে সম্পর্ক আরও গভীর করার দৃঢ় ইচ্ছা পোষণ করে এবং এই লক্ষ্যে আসিয়ানের সেক্টরাল ডায়ালগ পার্টনার মর্যাদায় আসিয়ান প্রক্রিয়ায় সম্পৃক্ত হওয়ার জন্য আবেদন করেছে। এ বিষয়ে বাংলাদেশ আসিয়ানের বর্তমান চেয়ার হিসেবে লাওসের জোর সমর্থন কামনা করেন। লাওসের রাষ্ট্রপতি বিষয়টি ইতিবাচকভাবে বিবেচনার কথা জানান।

লাওসের রাষ্ট্রপতি সিসউলিথ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক বাংলাদেশের অভূতপূর্ব সফলতার প্রশংসা করেন এবং ভবিষ্যতে বিভিন্ন ক্ষেত্রে উভয় দেশের মধ্যে সহযোগিতামূলক সম্পর্ক গভীরতর করার প্রত্যাশা ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত লুৎফর রহমান লাওসের রাষ্ট্রপতিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়