ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

ফটোগ্রাফিতে আন্তর্জাতিক পুরস্কার পেলেন তিমু হোসেন

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০০, ৬ জুলাই ২০২৪  
ফটোগ্রাফিতে আন্তর্জাতিক পুরস্কার পেলেন তিমু হোসেন

বাংলাদেশের তরুণ ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার ও পরিবেশকর্মী তিমু হোসেন কলকাতা জার্নালিস্ট ক্লাব আয়োজিত সপ্তম আন্তর্জাতিক ফটো প্রদর্শনীতে অংশ নিয়ে চতুর্থ পুরস্কার অর্জন করেছেন। গত ১৫,১৬ ও ১৭ মার্চ কলকাতার হো-চি-মিন গ্যালারিতে চারটি ক্যাটাগরিতে এ প্রদর্শনী হয়।

শুক্রবার (৫ জুলাই) কলকাতা জার্নালিস্ট ক্লাবের সভাপতি প্রান্তিক সেন প্রতিযোগিতায় বিজয়ী তিমু হোসেনের হাতে মেডেল ও সার্টিফিকেট তুলে দেন। এ সময় সংগঠনটির অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

তিমু হোসেন বাংলাদেশের প্রতিভাবান ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার। ছাত্রজীবন থেকেই ফটোগ্রাফির প্রতি তার আগ্রহ ছিল। এখন ব্যবসার পাশপাশি পরিবেশ সচেতনতা বিষয়ে, বিশেষ করে বন্য প্রাণীদের নিরাপদ জীবন নিশ্চিতে কাজ করছেন তিনি। তরুণ এই ফটোগ্রাফের তোলা ছবি দেশের শীর্ষস্থানীয় ইংরেজি দৈনিক ‘ডেইলি স্টার’ এ ফিচার আকারে নিয়মিত প্রকাশিত হচ্ছে।

তিমু হোসেন পাখি ও অন্যান্য বন্যপ্রাণীর ছবি তুলতে দেশের বিভিন্ন বন, বিশেষ করে সুন্দরবন, সাতছড়ি জাতীয় উদ্যানসহ বিদেশে ভ্রমণ করেন। 

পুরস্কার পাওয়ার প্রতিক্রিয়ায় তিমু হোসেন রাইজিংবিডিকে বলেছেন, পুরস্কার পাওয়া তো অবশ্যই কাজের একটা স্বীকৃতি। সবারই ভালো লাগে। এই পুরস্কার বন্যপ্রাণী এবং পাখি নিয়ে কাজ করার ক্ষেত্রে আরো দায়িত্বশীল কওে তুললো। ভালো লাগছে, ফটোগ্রাফিতে দেশের জন্য সবচেয়ে বেশি আন্তর্জাতিক পুরস্কার এসেছে। সেখানে আমিও একটা পালক যোগ করতে পারলাম।

হাসনাত/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়