ঢাকা     রোববার   ০৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২১ ১৪৩১

কলকারখানার লাইসেন্সের মেয়াদ পাঁচ বছরে উন্নীত করার সুপারিশ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৭, ৮ জুলাই ২০২৪  
কলকারখানার লাইসেন্সের মেয়াদ পাঁচ বছরে উন্নীত করার সুপারিশ 

কলকারখানার লাইসেন্সের মেয়াদ এক বছর থেকে পাঁচ বছরে উন্নীতকরণ এবং লাইসেন্সের জন্য ওয়ান স্টপ সার্ভিস নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। 

সোমবার (৮ জুলাই) জাতীয় সংসদ ভবনে কমিটির তৃতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়। এইচ এম ইব্রাহিম এমপির সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী এমপি, শাজাহান খান এমপি, এস এম ব্রহানী সুলতান মামুদ এমপি, মো. আসাদুজ্জামান এমপি এবং মো. আব্দুল্লাহ এমপি।

আজকের বৈঠকে দ্বিতীয় বৈঠকের কার্যবিবরণী সংশোধনীসহ সংশোধিত আকারে অনুমোদন ও নিশ্চিত করা হয় এবং দ্বিতীয় বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা ও তথ্য উপস্থাপন করা হয়।

বাংলাদেশ নারী শ্রমিকদের জন্য গুরুত্বপূর্ণ শ্রমঘন এলাকায় ডরমেটরি স্থাপনের বিষয়ে সম্ভাব্যতার সমীক্ষা গ্রহণপূর্বক আবাসন বরাদ্দের নীতিমালা প্রণয়ন ত্বরান্বিত করার জন্য সুপারিশ করে কমিটি।

কমিটি উবার-পাঠাও, কুরিয়ার সার্ভিসসহ বিভিন্ন শ্রমিকদের ট্রেড ইউনিয়নের আওতায় আনার বিষয়ে নীতিগতভাবে একমত পোষণ করে এবং এটি বাস্তবায়নে মন্ত্রণালয়কে একটি কমিটি গঠনের সুপারিশ করে।

বৈঠকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এবং প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আসাদ/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়