ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

রাজধানীতে ঝুম বৃষ্টি, বিপাকে পরীক্ষার্থীরা

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৪, ১২ জুলাই ২০২৪   আপডেট: ০৯:৫৭, ১২ জুলাই ২০২৪
রাজধানীতে ঝুম বৃষ্টি, বিপাকে পরীক্ষার্থীরা

মুষলধারে বৃষ্টি হচ্ছে ঢাকায়। শুক্রবার ছবিটি মিরপুর মাজার রোড থেকে তোলা। ছবি: রাইজিংবিডি

সাপ্তাহিক ছুটির দিন আজ শুক্রবার (১২ জুলাই)। আজ সকালে মুষলধারে ঝুম বৃষ্টি হচ্ছে রাজধানী ঢাকায়। গত মধ্যরাত থেকে শুরু হওয়া গুঁড়ি গুঁড়ি বৃষ্টি কিছুটা বিরতি নিয়ে এখন কমবেশি ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ঝরছে। বৃষ্টিতে সড়কে যানবাহন কম চলাচল করায় বিপাকে পড়েছেন ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশ নেওয়া চাকরিপ্রার্থীরা।

গত রাত থেকেই ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। আবার তা কিছুটা সময় থেমে থাকে। এরপর আজ ভোর ৫টার দিকে আবারও মাঝারি আকারে বৃষ্টি ঝরতে শুরু করে। সকাল সাড়ে ৯টার সময় এই প্রতিবেদন লেখা পর্যন্ত ঝুম বৃষ্টি হচ্ছে রাজধানীতে।

অধিকাংশ সড়কেই নেই যানবাহনের চাপ। এর মধ্যেও যারা বের হয়েছেন তারা ছাতা নিয়ে, না হয় ভিজে ভিজে গন্তব্যে যাচ্ছেন। তবে বেশি বিপাকে পড়েছেন ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশ নেওয়া চাকরিপ্রার্থীরা। সকাল ৯টা থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে অনেকে বাসা থেকে বের হতে পারেননি। কেউ কেউ বের হলেও সড়কে পর্যাপ্ত যানবাহন না থাকায় বিপাকে পড়ছেন।

শুক্রবার মিরপুর মাজার রোডের দৃশ্য। ছবি: রাইজিংবিডি

মিরপুর বাংলা কলেজ কেন্দ্রে পরীক্ষা দিতে আসা রহুল আমীন বলেন, বৃষ্টির কারণে বাসা থেকে বের হতে পারছিলাম না। কিছুটা দেরি হয়ে গেলো।

এদিকে, কারওয়ান বাজার, শাহজাহানপুর, মালিবাগ রেলগেট, মৌচাক, মগবাজার,  পশ্চিম তেজতুরী বাজার, তেজকুনি পাড়া, ধানমন্ডিসহ রাজধানীর অনেকে রাস্তায় এরই মধ্যে পানি জমে গেছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, মৌসুমি বায়ু সক্রিয় রয়েছে। যার ফলে দেশের সব বিভাগেই শুক্রবার রয়েছে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস। কোথাও কোথাও হতে পারে ভারি বর্ষণও।

পড়ুন: ঢাকায় সকাল থেকে বৃষ্টি, দুপুরের মধ্যে ২০ অঞ্চলে ঝড়ের পূর্বাভাস

/এসবি/


সর্বশেষ

পাঠকপ্রিয়