ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

প্রধানমন্ত্রীর ডিপিএসের ভুয়া আইডি, সতর্ক থাকার অনুরোধ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ১২ জুলাই ২০২৪   আপডেট: ১৩:১৯, ১২ জুলাই ২০২৪
প্রধানমন্ত্রীর ডিপিএসের ভুয়া আইডি, সতর্ক থাকার অনুরোধ

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব (ডিপিএস) এম এম ইমরুল কায়েসের ছবি ব্যবহার করে ফেসবুকে অ্যাকাউন্ট খুলে প্রতারণার ফাঁদ পেতেছে কোনো একটি মহল। সেই অ্যাকাউন্ট থেকে চাকরিতে নিয়োগ পরীক্ষায় প্রশ্ন সরবরাহের প্রলোভন দেওয়া হচ্ছে।

শুক্রবার (১২ জুলাই) সকালে বিষয়টি নজরে এলে, সবাইকে সতর্ক করার জন্য ফেসবুকে নিজের ভেরিফাইড অ্যাকাউন্ট থেকে পোস্ট করেন ইমরুল কায়েস। ‘Engr Nazmul Sarkar’ নামে খোলা ওই ভুয়া অ্যাকাউন্ট থেকে চাকরিতে নিয়োগ পরীক্ষায় প্রশ্ন সরবরাহের প্রলোভন দেওয়া হচ্ছে। ওই ভুয়া অ্যাকাউন্টধারীর একটি পোস্টের স্ক্রিনশটও নিজের ফেসবুকে দিয়েছেন ইমরুল কায়েস।

তিনি বলেন, ছবি ব্যবহার করে ভুয়া অ্যাকাউন্ট খুলে মানুষের সঙ্গে প্রতারণা এবং আমার মানহানি করা হচ্ছে।

ইঞ্জিনিয়ার নাজমুল সরকার নামের ওই অ্যাকাউন্টের একটি পোস্টে লেখা হয়েছে, ‘১৩ জুলাই অনুষ্ঠিত ১৮তম শিক্ষক নিবন্ধনের কলেজ পর্যায়ের সব বিষয়ের লিখিত পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়েছে। ফাঁসকৃত প্রশ্ন পরীক্ষায় ১০০%  হুবহু কমন আসবে। প্রশ্ন সমাধানসহ দেয়া হচ্ছে। যাদের প্রশ্ন লাগবে তারা দ্রুত আমাকে ম্যাসেজ দিন।’

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব এম এম ইমরুল কায়েস জানান, সকালে বিষয়টি তার নজরে এলে, পেশাগত প্রয়োজনে সস্পৃক্ত বিভিন্ন গ্রুপে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানান। সাইবার অপরাধ দমনে কাজ করা আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষায়িত ইউনিটে বিষয়টি জানানো হয়েছে বলেও জানান তিনি।

/পারভেজ/সাইফ/


সর্বশেষ

পাঠকপ্রিয়