ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

খেলাধুলাসহ প্রতিটি স্তরে এগিয়ে যাওয়ার প্রত‌্যাশা প্রধানমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ১৩ জুলাই ২০২৪  
খেলাধুলাসহ প্রতিটি স্তরে এগিয়ে যাওয়ার প্রত‌্যাশা প্রধানমন্ত্রীর

ফাইল ছবি

ভবিষ্যতে দেশের ব্যাপক অগ্রগতি নিশ্চিত করতে বিভিন্ন ক্ষেত্রে সুযোগ-সুবিধা সৃষ্টিতে সরকারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তি‌নি বলেন, আমরা চাই আগামী দিনগুলোতে খেলাধুলাসহ দেশ প্রতিটি স্তরে এগিয়ে যাক।

শনিবার (১৩ জুলাই) বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ‘শেখ হাসিনা আন্তঃব্যাংক ফুটবল টুর্নামেন্ট ২০২৪’-এর বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রতিযোগিতামূলক মনোভাব গড়ে তুলতে এবং আত্মোন্নয়নে খেলাধুলার গুরুত্বের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলা প্রতিযোগিতার মনোভাব তৈরি করতে সহায়তা করে এবং নিজেকে উন্নত করার চেতনা জাগায়।

তিনি বলেন, ‘খেলাধুলা, শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে প্রত্যেকে তাদের সৃজনশীলতার বিকাশ ও প্রদর্শনের সুযোগ পাবে। এজন্য আমরা খেলাধুলাকে প্রাধান্য দিচ্ছি।’

শেখ হাসিনা উপজেলা পর্যায়ে বছরব্যাপী প্রতিযোগিতা নিশ্চিত করতে প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণে সরকারের উদ্যোগের কথাও উল্লেখ করেন।

তিনি বলেন, ‘আমরা মানুষকে বিভিন্ন ধরনের খেলাধুলার প্রতি আরও মনোযোগী করে তুলতে চেষ্টা করছি।’

সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার অনুষ্ঠানে বক্তব্য দেন।

ফাইনাল খেলায় ইসলামী ব্যাংক পিএলসি ২-০ গোলে স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসিকে পরাজিত করে।

এর আগে প্রধানমন্ত্রী ফাইনাল ম্যাচের দ্বিতীয়ার্ধ দেখেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

/পার‌ভেজ/সাইফ/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়