ঢাকা     শনিবার   ৩১ আগস্ট ২০২৪ ||  ভাদ্র ১৬ ১৪৩১

মোবাইল ইন্টারনেট সেবা বিঘ্ন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ১৮ জুলাই ২০২৪  
মোবাইল ইন্টারনেট সেবা বিঘ্ন

ছবি: ইন্টারনেট

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ঘোষিত ‘কমপ্লিট শাটডাউন’ চলছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন স্থানে মোবাইল ইন্টারনেট সেবা বিঘ্ন হওয়ার তথ্য জানিয়েছেন ব্যবহারকারীরা।

তারা বলছেন, বৃহস্পতিবার (১৮ জুলাই) ভোর থেকেই ইন্টারনেট সেবা বিঘ্ন হচ্ছে। মঙ্গলবার সন্ধ্যা থেকেই মোবাইল ফোর-জি ইন্টারনেট ব্যবহারে ধীর গতি এবং কোথাও কোথাও একেবারেই ইন্টারনেট পাওয়া যাচ্ছিল না। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবেশ করা যাচ্ছিল না। মোবাইল ইন্টারনেট দিয়ে অন্যান্য প্ল্যাটফর্ম স্বাভাবিকভাবে ব্যবহার করতে পারলেও, ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহারে সমস্যার সম্মুখীন হচ্ছিল ব্যবহারকারীরা।

ব্যবহারকারীরা বলছেন, তাদের মোবাইলে ফোর-জি নেটওয়ার্ক কাজ করছে না। ফলে মোবাইল ডিভাইসে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না। আজ সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমের পাশাপাশি বিভিন্ন ইন্টারনেট সেবাও বিঘ্নিত হচ্ছে। ফলে মোবাইল যোগাযোগে ব্যাপক বিপত্তির মুখে পড়ছেন নগরবাসী। ব্রডব্যান্ড সেবা নিরবিচ্ছিন্নভাবেই ব্যবহার করা যাচ্ছে।

তবে মোবাইল ইন্টারনেট ধীরগতির বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো অপারেটর অথবা নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

/হাসান/সাইফ/


সর্বশেষ

পাঠকপ্রিয়