ঢাকা     শনিবার   ৩১ আগস্ট ২০২৪ ||  ভাদ্র ১৬ ১৪৩১

রাজধানীতে সীমিত আকারে চলছে বাস

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ১৮ জুলাই ২০২৪  
রাজধানীতে সীমিত আকারে চলছে বাস

ছবি: রাইজিংবিডি

সারাদেশে আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) কমপ্লিট শাটডাউন কর্মসূচি পালন করছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ কর্মসূচির মধ্যেও রাজধানীর বিভিন্ন সড়কে সীমিত আকারে বাস চলছে। তবে সড়কে ব্যক্তিগত গাড়ি খুবই কম। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে রাজধানীর গুলিস্তানসহ আশপাশের এলাকায় এই চিত্র দেখা গেছে।

নারায়ণগঞ্জ থেকে গুলিস্তান আসাম মোহাম্মদ মোবারক হোসেন বলেন, সকাল ৭টায় নারায়ণগঞ্জের ঝালকুড়ির বাসা থেকে বের হয়েছি। রিকশায় ভেঙে ভেঙে পোস্তগোলা এসেছি। সেখান থেকে গুলিস্তান এসেছি।  গুলিস্তান থেকে এলিফ্যান্ট রোড যাবো। গুলিস্তান থেকে কিছু বাস বিভিন্ন এলাকায় ছেড়ে যেতে দেখেছি।

তিনি বলেন, আজ দুর্ভোগে পড়েছেন জরুরি কাজে বের হওয়া মানুষ। এছাড়া অফিসগামী মানুষও ভোগান্তিতে পড়েছেন। এর মধ্যে নারীরা আরও বেশি ভোগান্তিতে পড়েছে। দুই-চারটি বাস এলেও নারীরা ভিড় ঠেলে তারা উঠতে পারছেন না। বাস না পেয়ে অনেকেই রিকশায়, সিএনজিচালিত অটোরিকশায় বা হেঁটে গন্তব্যে যেতে দেখেছি।

জিপিওর সামনে কথা হয় জোসনা জামানের সাথে।  তিনি বলেন, আমার বাসা কেরাণীগঞ্জ। কাকরাইলে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করি। অফিস থেকে নির্দেশনা দেওয়া হয়েছে কোনো ছুটি নাই। কি আর করার  ভেঙে ভেঙে কষ্ট করে অফিসে এসেছি।

এদিকে, আজ রাজধানীর সানির ফুলবাড়িয়া বংশাল জিপিও বাইতুল মোকাররম সড়কে পুলিশ ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের অবস্থান করতে দেখা গেছে।

/এএএম/এসবি/


সর্বশেষ

পাঠকপ্রিয়