ঢাকা     শনিবার   ৩১ আগস্ট ২০২৪ ||  ভাদ্র ১৬ ১৪৩১

ধানমন্ডি, এলিফেন্ট রোড, সায়েন্সল্যাবে যানবাহন নেই, মার্কেট বন্ধ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ১৮ জুলাই ২০২৪  
ধানমন্ডি, এলিফেন্ট রোড, সায়েন্সল্যাবে যানবাহন নেই, মার্কেট বন্ধ

বৃহস্পতিবার (১৮ জুলাই) সরেজমিন রাজধানীর নিউ মার্কেট, এলিফ্যান্ট রোড, শাহবাগ, ঢাকা মেডিক্যাল, আজিমপুর, নীলক্ষেতসহ কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, বেলা ১টা পর্যন্ত বিভিন্ন মার্কেটের বেশিরভাগ দোকান খোলেনি। দোকানমালিক ও কর্মচারীরা সকালে যথাসময়ে আসলেও চলমান আন্দোলনের ‘কমপ্লিট শাটডাউন’র কারণে তারা দোকান খুলতে সাহস করেনি।

এ প্রসঙ্গে ব্যবসায়ীরা বলেছেন, ছাত্রদের যে আন্দোলন চলছে এবং যে হারে ছাত্র-পুলিশ সংঘর্ষ হচ্ছে, তাতে দোকান খোলার সাহস পাচ্ছেন না তারা। তাই দোকান না খুলে আজকের দিনটা অন্তত তারা পরিস্থিতি বুঝতে চাচ্ছেন।

এসব এলাকায় কিছু লোকজনের চলাচল দেখা গেলেও কোনও গণপরিবহন এবং ব্যক্তিগত গাড়ির দেখা মেলেনি। তবে, অল্প হলেও রিকশার উপস্থিতি লক্ষ্য করা গেছে।

ঢাবি ক্যাম্পাসের অবস্থা শান্ত হলেও পলাশি মোড়ে পুলিশকে সতর্ক অবস্থায় দেখা গেছে। আজিমপুর চৌরাস্তায় স্কুল-কলেজের কয়েক শ শিক্ষার্থীর দেখা পাওয়া গেছে, যারা সেখানে জড়ো হয়ে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। আজিমপুর চৌরাস্তায় জড়ো হওয়া আন্দোলনকারী ছাত্রদের মধ্যে ছিল উদয়ন, ইউল্যাব, গ্রিন ইউনিভার্সিটি, নূর মোহাম্মদ, ভিকারুন্নেসা (আজিমপুর) ও আজিমপুর গার্লসের শিক্ষার্থীরা। এ সময়ে আন্দোলনরত শিক্ষার্থীরা একটি পিকাপ ট্রাকের ওপর হামলা চালায় এবং ভাঙচুর করে।

এলিফ্যান্ট রোড (কফি হাউজের উল্টোদিকে) এলাকায় বিজেবির বেশ কয়েকটি গাড়ি ও সাঁজোয়া গাড়িকে সতর্ক অবস্থায় রাস্তায় দেখা গেছে। সায়েন্সল্যাব ফুট ওভার ব্রিজের নিচে (চৌরাস্তায়) ১০-১৫ জনকে লাঠি হাতে দেখা গেছে। তবে, এরা কেউ আন্দোলনরত শিক্ষার্থী নয়। এদের বয়স এবং বেশভূষা দেখে শিক্ষার্থী মনে হয়নি। এদের পরিচয় জানতে চাইলে কেউ কথা বলতে রাজি হয়নি।

এমএ/এনএইচ

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়