ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

‘যারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়, তারা হত্যাযজ্ঞ চালিয়েছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৮, ২৫ জুলাই ২০২৪  
‘যারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়, তারা হত্যাযজ্ঞ চালিয়েছে’

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (ফাইল ফটো)

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, যারা বাংলাদেশকে পাকিস্তান, আফগানিস্তান, সিরিয়া, লিবিয়া বানাতে চায়; তারা হত্যাযজ্ঞ চালিয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) চট্টগ্রাম বন্দর পরিদর্শন এবং প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী চট্টগ্রাম বন্দরের শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ৬ হাজার ৭০০ শ্রমিকের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 

প্রতিমন্ত্রী পরে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী চট্টগ্রামে স্থানীয় কর্মহীন ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম সোহায়েল এ সময় উপস্থিত ছিলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, যারা বাংলাদেশকে পাকিস্তান, আফগানিস্তান, সিরিয়া, লিবিয়া বানাতে চায়; তারা হত্যাযজ্ঞ চালিয়েছে। এগুলো আমরা একাত্তরে মুক্তিযুদ্ধের সময় দেখেছি। ছাত্র আন্দোলন যখনই শান্তিপূর্ণ সমাধানের দিকে যাচ্ছিল, ঠিক তখনই স্বার্থান্বেষী মহল তাদের উদ্দেশ্য হাসিলের জন্য ঢাকার শহরে অগ্নিসন্ত্রাস, তাণ্ডব, তাড়াহুড়ো করে বিভিন্ন স্থাপনায় হামলা, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা; মেট্রোরেল স্টেশন, সেতু ভবন ও ডাটা সেন্টার ইত্যাদি পুড়িয়ে দিলো। তাদের উদ্দেশ্য ছিল—সমগ্র পৃথিবী থেকে বাংলাদেশকে বিচ্ছিন্ন করে দেওয়া। বাংলাদেশকে পরিত্যক্ত দেশ তৈরির মহাপরিকল্পনা ছিল। প্রধানমন্ত্রীর একটি সঠিক সিদ্ধান্তের কারণে তাদের সেই ষড়যন্ত্রের রাজনীতি প্রতিহত হয়েছে। তাদের স্বপ্ন বাংলাদেশকে ভিখারি রাষ্ট্রে পরিণত করা, দেশের উন্নতি হতে না দেওয়া। বিদেশ থেকে উস্কানি পেয়ে তারা হত্যাযজ্ঞ চালিয়েছে। তাদের একমাত্র বাধা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। তাকে তারা উৎখাত করতে চায়, যা কখনোই সম্ভব নয়। মানবদরদী, দেশদরদী শেখ হাসিনা সুস্থ থাকলে বাংলাদেশ সুস্থ থাকবে। তার একটি সিদ্ধান্ত বাংলাদেশের মানুষকে সুস্থ করে দিয়েছে। আল্লাহর কাছে প্রার্থনা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন সুস্থ থাকেন, তার নেতৃত্বে আমাদের এগিয়ে যেতে সাহস ও শক্তি দেন। 

তিনি বলেন, ৩০ লাখ শহিদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের বাংলাদেশ। প্রধানমন্ত্রী দরিদ্রতা জয় করে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। এটা তাদের পছন্দ নয়। নৈরাজ্যকর পরিস্থিতির মধ্যে শান্তি, স্থিতিশীলতা ও সার্বভৌমত্বকে ধরে রাখার জন্য প্রধানমন্ত্রী জরুরি অবস্থা ঘোষণা করেছেন। এ ঘোষণা মানুষকে আনন্দিত করেছে। 

খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, বাংলাদেশের লাইফলাইন চট্টগ্রাম বন্দর এক মিনিটের জন্য বিচ্ছিন্ন হতে দিইনি। করোনা-পরবর্তী মানবসৃষ্ট এ মহামারিতে সাহস ও দেশপ্রেম দিয়ে বন্দরকে সচল রেখেছেন, এজন্য বন্দরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী-শ্রমিকদের ধন্যবাদ জানাচ্ছি। যে কোনো মূল্যে চট্টগ্রাম বন্দরকে রক্ষা করব, এটা হোক সকলের শপথ।

আসাদ/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়