ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

রাজধানীতে শুক্র ও শনিবার কারফিউ শিথিল ৯ ঘণ্টা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৯, ২৬ জুলাই ২০২৪  
রাজধানীতে শুক্র ও শনিবার কারফিউ শিথিল ৯ ঘণ্টা

ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকায় শুক্র ও শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অর্থাৎ, ৯ ঘণ্টা কারফিউ শিথিল থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার প্রধানদের সাথে বৈঠক শেষে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ঢাকার পাশাপাশি গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী জেলায় একই নিয়মে শুক্র ও শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকছে। পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী পরিস্থিতি জানানো হবে। সাম্প্রতিক নাশকতায় জড়িতদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনীর চিরুণী অভিযান অব্যাহত আছে।

এসব এলাকায় বিকাল ৫টা থেকে আবার সান্ধ্য আইন বলবৎ হবে। দেশের অন্য জেলাগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেবে সংশ্লিষ্ট জেলা প্রশাসন।

এর আগে, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকাসহ চার জেলায় কারফিউ শিথিল ছিল। এদিন অন্য জেলাগুলোতে কারফিউ চলে স্থানীয় প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী। কারফিউ শিথিলের সময়ে সারা দেশে বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত চলে ব্যাংকে লেনদেন। আর শেয়ারবাজারে লেনদেন চলে দুপুর ২টা পর্যন্ত।

বুধবার কারফিউ শিথিল ছিলো সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। মঙ্গলবার ঢাকাসহ ৪ জেলায় বেলা ১টা থেকে ৫টা পর্যন্ত শিথিল ছিলো কারফিউ।

কোটা সংস্কার আন্দোলনে সহিংসতা, হামলা ও ভাঙচুর শুরু হলে গত শুক্রবার (২০ জুলাই) রাতে কারফিউ ও সাধারণ ছুটি ঘোষণা করে সরকার।

/এসবি/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়