ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

‘সুযোগ নিয়েছে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ২৭ জুলাই ২০২৪   আপডেট: ১৫:১২, ২৭ জুলাই ২০২৪
‘সুযোগ নিয়েছে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা’

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ (ফাইল ফটো)

আদালতের রায় হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের অপেক্ষা না করার সুযোগ নিয়ে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা দেশে নৈরাজ্য চালিয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।
 
শনিবার (২৭ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সন্ত্রাস-নৈরাজ্যের বিরুদ্ধে আলেম-ওলামাদের মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, দুর্বৃত্তরা অসৎ উদ্দেশ্যে শিক্ষার্থীদের আন্দোলনকে ব্যবহার করে দেশে অরাজকতা সৃষ্টি করেছে, ভাঙচুর-অগ্নিসংযোগসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করেছে, যা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শুরু থেকেই শিক্ষার্থীদের দাবির পক্ষে ছিলেন। তিনি শিক্ষার্থীদের ধৈর্য্য ধরার আহ্বান জানিয়েছিলেন। কিন্তু শিক্ষার্থীরা ধৈর্য্য না ধরায়, দুর্বৃত্তরা এর সুযোগ নিয়েছে।

মন্ত্রী বলেন, সকল নৈরাজ্যকারী ও চক্রান্তকারীদের খুঁজে বের করা হবে। শিক্ষার্থীদের কারো প্ররোচনায় না পড়ার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, যারা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত, ভাঙচুর ও অগ্নিসংযোগের সঙ্গে জড়িত, সুষ্ঠু তদন্ত করে প্রত্যেককে বিচারের আওতায় আনা হবে। 

মানববন্ধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে ধর্মমন্ত্রী ফরিদুল হক খান বলেন, এই ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিটি ঘটনা সুক্ষ্ণ তদন্তের মাধ্যমে বিচার নিশ্চিত করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা/হাসান/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়