ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

কূটনীতিকদের ব্রিফ করছেন পররাষ্ট্র উপদেষ্টা

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ১২ আগস্ট ২০২৪   আপডেট: ১৫:২৮, ১২ আগস্ট ২০২৪
কূটনীতিকদের ব্রিফ করছেন পররাষ্ট্র উপদেষ্টা

পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন

ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকারের পক্ষ থেকে প্রথম কূটনৈতিক ব্রিফের আয়োজন করা হয়েছে।

আজ সোমবার (১২ আগস্ট) বিকেল ৩টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিদেশি কূটনীতিকদের উদ্দেশ্যে এই ব্রিফিংয়ের আয়োজন করা হয়েছে।

এতে নতুন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন চলমান পরিস্থিতি ও ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে ঢাকায় নিযুক্ত বি‌ভিন্ন দে‌শের রাষ্ট্রদূত, হাইক‌মিশনারসহ জা‌তিসংঘ এবং বি‌ভিন্ন সংস্থার প্রধানদের ব্রিফ করবেন।

আরো পড়ুন:

এ প্রসঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তৌহিদ হোসেন বলেন, আমরা বিদেশি কূটনীতিকদের সঙ্গে বসব। তাদের সঙ্গে আমরা মতবিনিময় করব।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিদেশি কূটনীতিকদের আসা গাড়ি। ছবি: রাইজিংবিডি

এর আগে, গতকাল রোববার (১১ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে ভবিষ্যৎ প‌রিকল্পনা ও কর্মপন্থা নি‌য়ে বসেন। পরে বিকালে তি‌নি সাংবা‌দিকদের ব্রিফ করেন।

শেখ হাসিনার পতনের পর গত বৃহস্প‌তিবার নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠন করা হয়। নতুন সরকারের কূটনী‌তির দেখভালের দা‌য়িত্ব দেওয়া হয় সাবেক পররাষ্ট্র সচিব মো. তৌহিদ হোসেনকে।

তৌ‌হিদ হো‌সেন ১৯৮১ সালে বাংলাদেশ ফরেন সার্ভিসে যোগ দেন। ১৯৯৯ সালের জানুয়ারি থেকে ২০০০ সালে ফেব্রুয়ারি এবং ২০০৯ সালের জুলাই মাস থেকে ২০১২ সালের জুলাই মাস পর্যন্ত দুই মেয়াদে ফরেন সার্ভিস একা‌ডে‌মির প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করেন তি‌নি। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার ছিলেন। ২০০৬ সালে ১৭ ডিসেম্বর থেকে ২০০৯ সালের ৮ জুলাই পর্যন্ত তিনি পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১২ সালের জুনে তৌ‌হিদ হো‌সেন‌কে দক্ষিণ আফ্রিকার হাইকমিশনার করা হয়।

/হাসান/সাইফ/


সর্বশেষ

পাঠকপ্রিয়