ঢাকা     বৃহস্পতিবার   ১২ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৮ ১৪৩১

পাট উপদেষ্টা সাখাওয়াত হোসেনের সাথে চীনা রাষ্ট্রদূতের সাক্ষাৎ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৫, ২০ আগস্ট ২০২৪  
পাট উপদেষ্টা সাখাওয়াত হোসেনের সাথে চীনা রাষ্ট্রদূতের সাক্ষাৎ 

বস্ত্র ও পাট উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনের সাথে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেছে।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে মন্ত্রণালয়ের সচিবালয়ে উপদেষ্টার অফিসকক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এ সময় বস্ত্র ও পাট উপদেষ্টা বাংলাদেশ ও চীনের মধ্যকার পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে জানান, চীন বাংলাদেশের উন্নয়ন ও বিনিয়োগের অন্যতম অংশীদার। তিনি বাংলাদেশে যেসব বন্ধ থাকা রাষ্ট্রায়ত্ত বস্ত্র ও পাটকল আছে, সেগুলোতে জাতীয় ও আন্তর্জাতিক ব্যবসায়ীদের বিনিয়োগের সুযোগ রয়েছে বলে জানান। 

এম সাখাওয়াত হোসেন বলেন, চীনা ব্যবসায়ীরা এসব মিলে জুট, পাট ও বস্ত্রসহ অন্যান্য সংশ্লিষ্ট খাতে বিনিয়োগ করতে পারেন। চট্টগ্রাম, খুলনার মিলে চীনা ব্যবসায়ীরা বিনিয়োগ করতে পারেন। সেই সাথে টেক্সটাইলের উন্নয়নে প্রযুক্তি ও দক্ষতাগত উন্নয়নে চীনের সাহযোগিতা চান।

চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বিনিয়োগ ও পরিদর্শনের আগ্রহ প্রকাশ করেন। তিনি অন্তর্বর্তীকালীন সরকারকে শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশের বাণিজ্য বিশেষ করে তৈরি পোশাক খাতে বাংলাদেশের অগ্রগতির সাথে চীনের সংশ্লিষ্টতার কথা উল্লেখ করেন এবং টেক্সটাইল খাতে প্রশিক্ষণ ব্যবস্থা আয়োজনের আশ্বাস দেন।  

এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ, চীনা অ্যাম্বাসির ইকোনমিক এবং কমার্সিয়াল কাউন্সিলর সং ইয়াং, বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক মো. শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। 

আসাদ/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়