ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণে ক্রীড়া উপদেষ্টার কুমিল্লা ও নোয়াখালী সফর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৫, ২৪ আগস্ট ২০২৪   আপডেট: ০৮:৩৬, ২৪ আগস্ট ২০২৪
বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণে ক্রীড়া উপদেষ্টার কুমিল্লা ও নোয়াখালী সফর

চলমান বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ ও প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়ার লক্ষ্যে কুমিল্লা ও নোয়াখালী সফর করেছেন যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। 

শুক্রবার (২৩ আগস্ট) কুমিল্লা সার্কিট হাউজে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বন্যা পরিস্থিতি মোকাবিলায় সম্পৃক্ত সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। 

আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, একদল স্বৈরশাসক দেশের হাজার হাজার কোটি টাকা লুট করে পালিয়ে গেছে, দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু বানিয়ে গেছে। তবে, দেশের মানুষ আমাদের সঙ্গে আছে, সবাই এগিয়ে আসলে দেশ গড়তে সময় লাগবে না। 

যে কোনো দুর্যোগ মোকাবিলায় দেশের মানুষকে এক থাকারও আহ্বান জানান ক্রীড়া উপদেষ্টা। বন্যা পরিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্ট সোসাইটি, প্রাণিসম্পদ অধিদপ্তর, সিভিল সার্জন, সুশীল সমাজ, শিক্ষার্থী, গণমাধ্যমকর্মী এবং সাধারণ জনগণসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার অনুরোধ করেন।

যুব উন্নয়ন অধিদপ্তরের রেজিস্টার্ড যুবকদের কার্যক্রম নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, যে কোনো সঙ্কট থেকে উত্তরণে যুব ও ক্রীড়া অধিদপ্তরের ১৮ হাজার ৫০০ কর্মঠ ও দক্ষ যুবক মাঠে আছেন। 

উপদেষ্টা বন্যাদুর্গতদের সহায়তায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সব কর্মকর্তাদের এক দিনের বেতন প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা দেওয়ার নির্দেশনা দেন। একই কার্যক্রম হাতে নেওয়ায় তিনি সেনাবাহিনীকেও সাধুবাদ জানান। 

উপদেষ্টা মতবিনিময় শেষে লাকসামের উত্তরদা উচ্চ বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন। সেখানে বন্যার্তদের খোঁজ-খবর নেন। তাদের বর্তমান পরিস্থিতির কথা শোনেন এবং দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম প্রত্যক্ষ করেন।

উপদেষ্টা একই দিন বিকেলে নোয়াখালীর চৌমুহনীতে বন্যাদুর্গতদের আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন এবং তাদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় শহরে বন্যা পরিস্থিতি সামাল দেওয়ার কাজে নিয়োজিত সকলকে সাধুবাদ জানিয়ে আসিফ মাহমুদ বলেন, দেশ সংস্কারের প্রক্রিয়ায় সিস্টেমের রিফরমেশন নিয়ে কাজ করবে সরকার, পুরো সিস্টেমটাকে ঢেলে সাজাতে হবে। 

তিনি আরো বলেন, ছাত্র-জনতা আন্দোলন করেছে শুধু ক্ষমতার পালাবদলের জন্য নয়, পুরো দেশ পুনর্গঠনের জন্য। 

দেশ পুনর্গঠন ও মানুষের জনজীবনে শান্তি ফিরিয়ে আনার জন্য সকলকে এক হয়ে কাজ করার উদাত্ত আহ্বান জানান যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা।

এএএম/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়