ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

বন্যায় প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান প্রধান উপদেষ্টার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ২৫ আগস্ট ২০২৪   আপডেট: ১২:৩০, ২৫ আগস্ট ২০২৪
বন্যায় প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান প্রধান উপদেষ্টার

বন্যাকবলিত এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনা এবং বন্যা পরবর্তী পুনর্বাসনের জন্য সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগ নিশ্চিত করার ওপর গুরুত্ব দিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

শনিবার (২৪ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ৪৪টি এনজিওর সঙ্গে ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম পরিচালনা সংক্রান্ত বৈঠকে বসেন প্রধান উপদেষ্টা। এ সময় তিনি বলেন, বন্যার্ত মানুষদের সহযোগিতায় ছাত্র-জনতা এবং সাধারণ মানুষ যেভাবে এগিয়ে এসেছে তা অভিভূত করার মতো।

বৈঠকে বন্যা আক্রান্ত এলাকাগুলোতে ডিজেল পাঠিয়ে মোবাইল টাওয়ার এবং বিদ্যুৎ সরবরাহ কার্যক্রম নিরবচ্ছিন্ন রাখার কথা বলেন প্রধান উপদেষ্টা।

বৈঠকে জানানো হয়, বন্যা পরবর্তী পুনর্বাসন কাজের জন্য বৈদেশিক সাহায্য নেওয়া হবে। একইসঙ্গে সারা বিশ্বে ছড়িয়ে থাকা প্রবাসীদেরও এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

এর আগে প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীর বাসসকে বলেছিলেন, ‘সাম্প্রতিক ভয়াবহ বন্যায় উদ্ধার কার্যক্রম ও ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ করছে অনেক এনজিও। মূলত তাদের সঙ্গে বন্যা পরিস্থিতি মোকাবিলার বিষয় নিয়ে আলোচনা করবেন প্রধান উপদেষ্টা।

/হাসান/সাইফ/


সর্বশেষ

পাঠকপ্রিয়