ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

ভারতীয় ভিসা কেন্দ্রে নিরাপত্তা জোরদার, সেনা মোতায়েন

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২২, ২৮ আগস্ট ২০২৪   আপডেট: ১০:২৪, ২৮ আগস্ট ২০২৪
ভারতীয় ভিসা কেন্দ্রে নিরাপত্তা জোরদার, সেনা মোতায়েন

রাজধানীর যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের ভেতরে বিক্ষোভের পর নিরাপত্তা বাড়ানো হয়েছে। সেখানে সেনাবাহিনীর একটি ইউনিট মোতায়েন করেছে সরকার। ঢাকায় ভারতীয় হাইকমিশন সূত্র এ তথ্য জানিয়েছে।

এর আগে ভিসার জন্য আবেদনকারীরা তাদের পাসপোর্ট ফেরত চেয়েছিলেন। গত সোমবার যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে তাদের পাসপোর্ট ফেরত দেওয়া হচ্ছিলো। কিন্তু পাসপোর্ট ফেরত নিতে গিয়ে হঠাৎ কিছু ব্যক্তি বিক্ষোভ করেন। এতে ভিসা কেন্দ্রের লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এরপর এ ঘটনার পুনরাবৃত্তি রোধে সেখানে নিরাপত্তা বাড়ানোর জন্য সরকারকে অনুরোধ করে ভারতীয় হাইকমিশন। ওই ঘটনার পর গতকাল মঙ্গলবার যমুনা ফিউচার পার্কে ওই ভিসা আবেদন কেন্দ্রের কার্যক্রম বন্ধ ছিলো।

জানা গেছে, গতকাল সেনাবাহিনীর একটি ইউনিট ভিসা কেন্দ্রে মোতায়েন করা হয়েছে। এছাড়া ভাটারা থানা থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা সামগ্রিকভাবে বাড়ানো হয়েছে।

ভিসার বিষয়ে জানা গেছে, এখন পর্যন্ত আগে থেকে যেসব চিকিৎসা ভিসা অনুমোদনের অপেক্ষায় ছিল, সে ভিসাগুলো দেওয়া হচ্ছে। নতুন করে কোনো ভিসা আবেদন নেওয়া হচ্ছে না।

/হাসান/সাইফ/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়